ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

বিনোদন

বিজয় দিবস উপলক্ষে ৯ দেশাত্মবোধক গান তৈরি করছেন ফরিদ আহমেদ

নিউজরুম এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৮ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০২০
বিজয় দিবস উপলক্ষে ৯ দেশাত্মবোধক গান তৈরি করছেন ফরিদ আহমেদ ফরিদ আহমেদ

মহান বিজয় দিবস (১৬ ডিসেম্বর) উপলক্ষে ৯টি দেশাত্মবোধক গান তৈরি করছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কাপ্রাপ্ত সংগীত পরিচালক ও সুরকার ফরিদ আহমেদ।

ইতোমধ্যে ৭টি গানের কাজ সম্পন্ন করেছেন।

এগুলোতে কণ্ঠ দিয়েছেন- সাব্বির, কোনাল, রাজিব, প্রিয়াঙ্কা বিশ্বাস, চম্পা বনিক, বাবুল রেজা ও অনুপমা মুক্তি।

এর মধ্যে সাব্বিরের কণ্ঠে ‘আমরা বীর বাঙালি’ ও ‘প্রিয় বাংলাদেশে’, কোনালের কণ্ঠে ‘রক্তের আলপনা’, রাজিবের কণ্ঠে ‘মৃত্যুহীন প্রাণ’, অনুপমা মুক্তি কণ্ঠে ‘দোয়েল-কোয়েল পাখির ডাকে’, বাবুল রেজা ও প্রিয়াঙ্কা বিশ্বাসের দ্বৈত ‘আজ ১৬ ডিসেম্বর’ ও চম্পা বনিকের কণ্ঠে ‘রক্তের সমুদ্রে তুফান’। গানগুলো লিখেছেন যথাক্রমে হীরেন্দ্রনাথ মৃধা, মো. আল আমিন ও আবুল কালাম আজাদ।

বাকি আছে আরও দুটি গানের কাজ। শিগগিরই এগুলোর কাজ সম্পন্ন হবে বলে ফরিদ আহমেদ বাংলানিউজকে জানিয়েছেন।

তিনি বলেন, ‘সবগুলোই মহান বিজয় দিবসের জন্য তৈরি দেশাত্মবোধক গান। বাংলাদেশ বেতারের জন্য তৈরি করছি। ১৬ ডিসেম্বর থেকে বাংলাদেশ বেতারে গানগুলো ধারাবাহিকভাবে প্রচার করা হবে। ’

ফরিদ আহমেদ আরও বলেন, ‘সবসময় দেশাত্মবোধক গানের সঙ্গে নিজেকে সম্পৃক্ত রাখার চেষ্টা করি। যেকোনো জাতীয় আয়োজনে দেশের গান তৈরি করছি। আগামীতেও করবো। কারণ, এটা আমার ভালোলাগার জায়গা। ’

জানা গেছে, মহান বিজয় দিবসে (১৬ ডিসেম্বর)  বাংলাদেশ বেতারের ট্রান্সক্রিপশন সার্ভিসে দুপুর ২টায় ‘এসো গান গাই’ শীর্ষক অনুষ্ঠানে গানগুলো প্রচার করা হবে। অনুষ্ঠানটি প্রযোজনা করছেন নাসিমা বেগম।

বাংলাদেশ সময়: ১৬৪৮ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০২০
ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad