ঢাকা, সোমবার, ৫ মাঘ ১৪২৭, ১৮ জানুয়ারি ২০২১, ০৩ জমাদিউস সানি ১৪৪২

বিনোদন

করোনায় ৩৭ বছর বয়সী অভিনেতা-প্রযোজকের মৃত্যু

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৬ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২০
করোনায় ৩৭ বছর বয়সী অভিনেতা-প্রযোজকের মৃত্যু উজ্জ্বল চৌধুরী

মহামারি করোনা ভাইরাসে প্রাণ গেল নাট্য-প্রযোজক ও অভিনেতা উজ্জ্বল চৌধুরীর। সোমবার (৩০ নভেম্বর) তিনি রাজধানীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন।

ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল মাত্র ৩৭ বছর।
 
উজ্জ্বল চৌধুরীর মৃত্যুর তথ্যটি বাংলানিউজকে নিশ্চিত করেছেন তার ঘনিষ্ঠ বন্ধু ও নাট্যনির্মাতা মো. মেহেদী হাসান জনি।  

তিনি বলেন, সেপ্টেম্বরে উজ্জ্বল ভাই করোনা ভাইরাসে আক্রান্ত হন। এরপর তার অবস্থা গুরুতর হলে তাকে প্রথম রাজধানীর ইম্পালস হাসপাতালে ভর্তি করা হয়। তখন তার ফুসফুসের কার্যকারিতা নষ্ট হয়ে যায়। সেখানে তার শারীরিক অবস্থার উন্নতি না হলে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে স্থানান্তর করা হয়। এই হাসপাতালেই উজ্জ্বল ভাই শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। মোট ২ মাস ৮দিন তিনি চিকিৎসাধীন ছিলেন।

মো. মেহেদী হাসান জনি আরও বলেন, উজ্জ্বল ভাই আর আমি একসঙ্গে থিয়েটারে কাজ করেছি। তার সঙ্গে অনেক স্মৃতি। তার প্রযোজনায় আমি প্রায় ১০টি নাটক নির্মাণ করেছি। এছাড়া তিনি আমার পরিচালনায় অভিনয়ও করেছেন। উজ্জ্বল ভাইয়ের হয়ে আমি তার জন্য সবার কাছে ক্ষমা চেয়ে নিচ্ছি। তার ভুলভ্রান্তিগুলো যেন সবাই মাফ করে দেন। উজ্জ্বল ভাইয়ের আত্মার শান্তি কামনা করছি।  

উজ্জ্বল চৌধুরীর গ্রামের বাড়ি সাভারের আমিনবাজারে। সেখানে জানাজা শেষে তাকে দাফন করা হয়েছে।

১৯৮৩ সালে তিনি জন্মগ্রহণ করেন। উজ্জ্বল চৌধুরী একজন স্থপতিও ছিলেন। ২০১৫ সালে তিনি শোবিজে কাজ শুরু করেন। ‘টু-লেট ব্যাচেলর’, ‘নিশি কুটুম’, ‘আনপ্রেডিক্টেবল’সহ বহু নাটক প্রযোজনা করেছেন তিনি। পাশাপাশি চরিত্রাভিনেতা হিসেবে তাকে নিয়মিত দেখা যেত ছোট পর্দায়।

বাংলাদেশ সময়: ১৬৩৪ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০২০
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa