ঢাকা, সোমবার, ১১ মাঘ ১৪২৭, ২৫ জানুয়ারি ২০২১, ১১ জমাদিউস সানি ১৪৪২

বিনোদন

এক দশক পর ইকবাল আসিফ জুয়েলের গান

নিউজরুম এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৯ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২০
এক দশক পর ইকবাল আসিফ জুয়েলের গান জুয়েল

দীর্ঘ এক দশক পর নতুন গান নিয়ে হাজির হলেন দেশের অন্যতম সেরা ব্যান্ডদল মাইলসের সদস্য ইকবাল আসিফ জুয়েল।

ব্যান্ড নিয়ে মেতে থাকলেও জুয়েল তার একক ক্যারিয়ারেও গান করেছেন।

একাধিক মিক্সড অ্যালবামে গান করেছেন। উপহার দিয়েছেন পূর্ণাঙ্গ অ্যালবামও।

তবে একক ক্যারিয়ারে গত দশ বছর ধরেই নীরব ছিলেন জুয়েল। এসময়ের মধ্যে নতুন কোনো গান প্রকাশ করেননি। অবশেষে এক দশক পর ফিরলেন এই শিল্পী। নিয়ে এলেন নতুন গান। এর শিরোনাম ‘নিলা না খবর’।  

গানটি প্রকাশ করেছে দেশের অন্যতম অডিও-ভিডিও প্রযোজনা প্রতিষ্ঠান জি সিরিজ। ইকবাল আসিফ জুয়েল বাংলানিউজকে জানান, প্রায় সাত-আট বছর আগে তিনি এই গানের কথা-সুর সাজিয়েছিলেন। তবে নানা কারণে প্রকাশ করা হয়নি। এ গানের কথা বর্তমান করোনা পরিস্থিতির সঙ্গে সামঞ্জস্যপূর্ণ। তাই আর বিলম্ব করলেন না। শ্রোতাদের জন্য উপহার দিলেন গানটি।

নিলা না খবর নিলা না/হায় খোদা নিলা না খবর নিলা না/ও আন্ধার অমবস্যায়, ভরা পূর্ণিমায়/কাইটা গেলো কতদিন একেলা একেলা/তোমারই আশায়- গাওয়ার পাশাপাশি এমন কথার গানটির কথা, সুর ও সংগীতায়োজন করেছেন ইকবাল আসিফ জুয়েল নিজেই।

গানটির ভিডিও নির্মাণ করেছেন ইমরান কবির হিমেল। ভিডিওতে মূল চরিত্রে অভিনয় করেছেন ফেরদৌস সানী। এতে তুলে ধরা হয়েছে মহামারি সংকটের কারণে চাকরি হারানো এক যুবকের চরম দুঃসময়ের চিত্র।

এ গান প্রসঙ্গে নিয়ে জুয়েল বাংলানিউজকে বলেন, ‘উপরওয়ালার প্রতি কিছুটা আক্ষেপ বা অভিমানের গল্প ফুটিয়ে তোলা হয়েছে এই গানে। মানুষের জীবনে কোনো না কোনো পর্যায়ে গিয়ে এমন কিছু হতাশা, দুঃখ বা দুর্দশা আসে, যা এড়ানো যায় না। যখন সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করা ছাড়া কিছুই করার থাকে না। কিন্তু সেই প্রার্থনা রয়ে যায় উত্তরের অপেক্ষায়। সেই অভিমানই তুলে ধরা হয়েছে গানের কথায় এবং ভিডিওচিত্রে। আশা করছি, সময়োপযোগী গানটি সবার ভালো লাগবে। ’

ব্যান্ডদল ‘লেজেন্ড’ দিয়ে সংগীত ক্যারিয়ার শুরু করেছিলেন ইকবাল আসিফ জুয়েল। পরবর্তীতে যোগ দেন আরেক জনপ্রিয় ব্যান্ড ওয়ারফেইজে। ১৯৯৯ সাল থেকে মাইলস’র সঙ্গে জুয়েলের পথচলা।

বাংলাদেশ সময়: ১৫৫৯ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০২০
ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa