ঢাকা, শনিবার, ৩ মাঘ ১৪২৭, ১৬ জানুয়ারি ২০২১, ০১ জমাদিউস সানি ১৪৪২

বিনোদন

মুক্তির অনুমতি পেল ‘রূপসা নদীর বাঁকে’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৭ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২০
মুক্তির অনুমতি পেল ‘রূপসা নদীর বাঁকে’ ‘রূপসা নদীর বাঁকে’র একটি দৃশ্য

সরকারী অনুদান ও গণঅর্থায়নে নন্দিত পরিচালক তানভীর মোকাম্মেল নির্মাণ করেছেন ‘রূপসা নদীর বাঁকে’। সম্প্রতি সিনেমাটি বাংলাদেশ সেন্সর বোর্ডে প্রদর্শিত হয়।

পরে সিনেমাটিকে মুক্তির ছাড়পত্র দেওয়া হয়েছে।

গত ২৬শে মার্চ মহান স্বাধীনতা দিবসে সিনেমাটির প্রিমিয়ার শো হওয়ার কথা ছিল। কিন্তু করোনার জন্য তা বাতিল করা হয়। তবে আগামী ১০ ডিসেম্বর প্রিমিয়ারের পর ১১ ডিসেম্বর থেকে সিনেমাটির প্রদর্শনী শুরু হতে যাচ্ছে।

তানভীর মোকাম্মেল জানান, দেশে সুস্থ ও মানবিক ধারায় সংস্কৃতির বিকাশেও বামপন্থীদের অবদান অনেক। কিন্তু তাদের এই ত্যাগ ও অবদানের কথা তেমনভাবে বলা হয় না। সেই ভাবনা থেকে সিনেমাটি নির্মাণের উদ্যোগ নিয়েছেন তিনি।

এই সিনেমায় স্বদেশী আন্দোলন, তেভাগা আন্দোলন, রাজশাহী জেলের খাপড়া ওয়ার্ডে কমিউনিস্টদের হত্যার ঘটনাগুলো একজন বিপ্লবীর জীবনের প্রেক্ষিতে তুলে আনা হবে।

‘রূপসা নদীর বাঁকে’ সিনেমায় অভিনয় করছেন জাহিদ হোসেন শোভন, খায়রুল আলম সবুজ, রামেন্দু মজুমদার, চিত্রলেখা গুহ, ঝুনা চৌধুরী, আফজাল কবির, নাজিবা বাশার, রাজীব সালেহীন, উত্তম গুহ, মাসুম বাশার, পংকজ মজুমদার, শিশু শিল্পী তুর্য্য, হিয়া ও হিমুসহ অনেকে।

কিনো-আই ফিল্মসের ব্যানারে ২০১৮ সালে ‘রূপসা নদীর বাঁকে’র শুটিং শুরু হয়ে শেষ হয় গত বছরের ডিসেম্বরে।

বাংলাদেশ সময়: ১৯৩৮ ঘণ্টা, মার্চ ১৩, ২০২০
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa