ঢাকা, রবিবার, ৯ মাঘ ১৪২৭, ২৪ জানুয়ারি ২০২১, ১০ জমাদিউস সানি ১৪৪২

বিনোদন

সাজ্জাদের ‘সাহস’ দিয়ে জুটি বাঁধলেন অর্ষা-ইমরান

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪০ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২০
সাজ্জাদের ‘সাহস’ দিয়ে জুটি বাঁধলেন অর্ষা-ইমরান ইমরান ও অর্ষা

প্রথমবার জুটি বেঁধে বড় পর্দায় অভিনয় করছেন লাক্স সুন্দরী নাজিয়া হক অর্ষা ও অভিনেতা মোস্তাফিজুর নূর ইমরান। নবাগত পরিচালক সাজ্জাদ খানের ‘সাহস’ সিনেমায় অভিনয় করছেন তারা।

গত ২২ নভেম্বর থেকে বাগেরহাটে সিনেমাটির শুটিং শুরু হয়েছে। অর্ষা ও ইমরানসহ সবশিল্পী শুটিংয়ে অংশ নিয়েছেন। টানা ৮ ডিসেম্বর সেখানে শুটিং চলবে।

‘সাহস’ প্রসঙ্গে সাজ্জাদ খান বাংলানিউজকে বলেন, শুটিং শুরু করার দিক থেকে এটি আমার প্রথম সিনেমা। প্রায় দুই মাস ধরে আমরা ‘সাহস’-এর প্রস্তুতি নিয়েছি। এখন চলছে শুটিং পর্ব। প্রথমে ভেবেছিলাম ২০ ডিসেম্বর পর্যন্ত শুট করতে হবে, কিন্তু শিল্পীদের দক্ষতায় কাজ খুব দ্রুত সম্পন্ন হয়ে যাচ্ছে। তাই আমরা শুটিংয়ের সময় আরও ১২ দিন কমিয়ে এনেছি।

'সাহস' সিনেমার শুটিংয়ে পরিচালক ও ইউনিউটের সদস্যরা

গল্প প্রসঙ্গে তিনি বলেন, ‘সাহস’ হচ্ছে নারীদের সাহসিকতার গল্প। নারীদের শিকল ভাঙার গল্প, প্রতিবাদ করার গল্প। সবাইকে নির্যাতন ও সামাজিক অপরাধের বিরুদ্ধে প্রতিবাদ করতে হবে। মফস্বলের নারীরাও যে অন্যায়কে রুখে দাঁড়াতে পারেন-তেমনি একটি গল্প ‘সাহস’-এ দেখতে পাবেন দর্শক। আমাদের সিনেমায় আমাদের দেশের গল্প বলতে হবে, আমাদের আশেপাশের গল্প বলতে হবে। তাহলেই দর্শকদের প্রেক্ষাগৃহমুখী করা যাবে।

অভিনেত্রী নাজিয়া হক অর্ষার তৃতীয় সিনেমা ‘সাহস’। প্রায় দুই বছর পর নতুন সিনেমায় কাজ শুরু করেছেন তিনি।  

অর্ষা বাংলানিউজকে বলেন, ‘সাহস’র গল্পটা শুনে মনে হয়েছে অবশ্যই এটা আমার করা উচিৎ। এই সিনেমাটি দেখে একজন মানুষও যদি বোঝেন- মেয়েরা সম্মানের জায়গায় থাকেন, তাদের নির্যাতন করা ঘৃণ্যতম অপরাধ, তাহলেই আমাদের কষ্ট সার্থক হবে।  

'সাহস'-এর শুটিংয়ে অর্ষা ও ইমরান

সিনেমাটির টিম একেবারে নতুন, কিন্তু তাদের মধ্যে তারুণ্যের উদ্দীপনা ও কাজের সক্রিয়তা অর্ষাকে মুগ্ধ করেছে বলেও জানান তিনি।

‘সাহস’-এ অর্ষা কেন্দ্রীয় নারী চরিত্রে অভিনয় করছেন। তার চরিত্রের নাম নীলা। বিপরীতে রয়েছেন মোস্তাফিজুর নূর ইমরান। গল্পে তার নাম রায়হান। দু’জনের সম্পর্ক স্বামী-স্ত্রীর।  

‘সাহস’ নিয়ে ইমরান বাংলানিউজকে বলেন, ‘এই সিনেমায় আমরা আমাদের মফস্বলের গল্প বলছি। কিছু মানুষের গল্প বলছি। এই সমাজ এই এলাকাই  সিনেমার মূল চরিত্র এবং এটাই আবার ভিলেন। রায়হান চরিত্রটি আমার কাছে একেবারে নতুন। এতে অনেকগুলো লেয়ার। পুরো গল্পটাই শ্বাসরুদ্ধ, টানটান উত্তেজনাপূর্ণ- টিমের সবাই অসাধারণ কাজ করছেন। অর্ষার সঙ্গে কাজ করারটাই সবচেয়ে বড় একটা অভিজ্ঞতা।  

অর্ষা-ইমরান ছাড়াও ‘সাহস’-এ অভিনয় করছেন খাইরুল বাসার, রাজু ও তুর্য। এছাড়া সিনেমাটি বিভিন্ন চরিত্রে বাগেরহাটের থিয়েটার রেপার্টরির সদস্যরা অভিনয় করছেন।

‘সাহস’র শুটিং শেষে সম্পাদনার কাজ দ্রুত সম্পন্ন করে সেন্সর বোর্ডে জমা দেওয়া হবে বলেও জানান পরিচালক।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২০
জেআইএম/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa