ঢাকা, শুক্রবার, ৮ মাঘ ১৪২৭, ২২ জানুয়ারি ২০২১, ০৮ জমাদিউস সানি ১৪৪২

বিনোদন

আলী যাকেরকে উৎসর্গ করে প্রাঙ্গণেমোরের ‘আমি ও রবীন্দ্রনাথ’র প্রদর্শনী

নূনা আফরোজ, মঞ্চাভিনেত্রী ও নির্দেশক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৭ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২০
আলী যাকেরকে উৎসর্গ করে প্রাঙ্গণেমোরের ‘আমি ও রবীন্দ্রনাথ’র প্রদর্শনী আলী যাকের ও নূনা আফরোজ

আমাদের থিয়েটারের সবচেয়ে উজ্জ্বলতম বাতিঘর, স্বাধীন বাংলাদেশে মঞ্চের প্রথম বিস্ময়কর অভিনয় প্রতিভা, নাট্যনির্দেশক ও একজন মুক্তিযোদ্ধা আলী যাকের। কিন্তু একজন আলী যাকের অনেক বড় অভিনেতাই নন, অনেক বড় নির্দেশকই নন কিংবা অনেক বড় সংগঠকই নন- সবকিছুর উর্ধ্বে তিনি একজন বড় মানুষ।

আমাদের মঞ্চের গ্যালিলীও, ম্যাকবেথ, নরুলদীন, দেওয়ান গাজী, এদেশের সকল অভিনেতা, নাট্যজন ও দর্শকের বিস্ময় আলী যাকের’র প্রস্থান নেই। মঞ্চের আলো-আধারীতে তিনি ছিলেন, আছেন, থাকবেন। ‘দেওয়ান গাজীর কিসসা’ নাটকে তাঁর সহ-অভিনেতা হিসেবে দীর্ঘদিন মঞ্চে দাঁড়াতে পেরেছি- এ আমার ৩৪ বছেরর থিয়েটার জীবনের অন্যতম পূণ্য অর্জন।

‘দেওয়ান গাজীর কিসসা' নাটকে আলী যাকেকের সঙ্গে নূনা আফরোজ

‘আছে দুঃখ, আছে মৃত্যু, বিরহদহন লাগে। তবুও শান্তি, তবু আনন্দ, তবু অনন্ত জাগে। ’ হ্যাঁ, আলী যাকেরকে উৎসর্গ করে প্রাঙ্গণেমোরের ‘আমি ও রবীন্দ্রনাথ’র আজকের (২৭ নভেম্বর) প্রদর্শনীটি করছি। নাটকটি তাঁকে উৎসর্গের মধ্যে দিয়ে আজকের দিনে শীতল থাকবো আমরা।

বন্ধুদের শুক্রবার (২৭ নভেম্বর) সন্ধ্যা ৭টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির এক্সপেরিমেন্টাল হলে ‘আমি ও রবীন্দ্রনাথ’ দেখার আমন্ত্রণ।

বাংলাদেশ সময়: ১২০৬ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২০
ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa