ঢাকা, রবিবার, ১০ মাঘ ১৪২৭, ২৪ জানুয়ারি ২০২১, ১০ জমাদিউস সানি ১৪৪২

বিনোদন

ভারত থেকে অস্কারে যাচ্ছে মালয়ালম ফিল্ম ‘জল্লিকট্টু’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫১ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২০
ভারত থেকে অস্কারে যাচ্ছে মালয়ালম ফিল্ম ‘জল্লিকট্টু’

বলিউডের আলোচিত সব সিনেমাকে পেছনে ফেলে ভারত থেকে ২০২১ সালের অস্কারের দৌড়ে অংশ নিতে আনুষ্ঠানিকভাবে নির্বাচিত হয়েছে মালয়ালম সিনেমা ‘জল্লিকট্টু’। অ্যাকাডেমি অ্যাওয়ার্ডে সেরা আন্তর্জাতিক ফিচার ফিল্ম ক্যাটাগরিতে প্রতিযোগিতায় অংশ নেবে সিনেমাটি।

 

অস্কারে ভারতের প্রতিনিধিত্ব করার জন্য বিবেচনায় রাখা ২৭টি সিনেমার মধ্যে চূড়ান্তভাবে নির্বাচন করা হয় ‘জল্লিকট্টু’কে। বাদ পড়া অন্যান্য সিনেমাগুলোর মধ্যে রয়েছে- দ্য ডিসিপল, শকুন্তলা দেবী, শিকারা, গুঞ্জন সাক্সেনা, ছপাক, একে ভার্সাস একে, গুলাবো সিতাবো, ভোঁসলে, ছলাং, চেক পোস্ট, আটকান চাটকান, সিরিয়াস মেন, বুলবুল, কামিয়াব, দ্য স্কাই ইজ পিঙ্ক, চিন্টু কা বার্থডে ও বিটারসুইট।  

বলিউডের আলোচিত ও প্রশংসিত অনেক সিনেমাকে উপেক্ষা করে ‘জল্লিকট্টু’কে কেন নির্বাচন করা হলো? এর কারণ জানিয়েছেন ফিল্ম ফেডারেশন অব ইন্ডিয়ার জুরি বোর্ডের চেয়ারম্যান রাহুল রাওয়াল। সিনেমাটির ভূয়সী প্রশংসা করে তিনি বলেন, সিনেমাটি মানব চরিত্রের সুপ্ত নেতিবাচক দিকটাকে ফুটিয়ে তুলেছে। অনেকসময় আমরা পশুদের চেয়েও নিকৃষ্ট হয়ে পড়ি। মানুষের জৈবিক প্রবৃত্তি জন্তুদের চেয়েও খারাপ। চমৎকারভাবে সিনেমাটি ফুটিয়ে তোলা হয়েছে। এর নির্মাণ এতটাই ভালো যে আমরা সবাই এর জন্য গর্ব করতে পারি। দারুণভাবে দৃশ্যধারণ করা হয়েছে এতে। এর আবেগ-অনুভূতি আমাদের নাড়া দেয়। লিজো অত্যন্ত সুযোগ্য চিত্রপরিচালক। তাই ‘জল্লিকট্টু’র বিষয়ে আমরা একমত হলাম।  

লিজো জোস পেলিসারি পরিচালিত ‘জল্লিকট্টু’তে অভিনয় করেছেন অ্যান্টনি ভারঘেজ, চেম্বন বিনোদ জোস, সাবুমন আবদুসামাদ ও সান্থি বালাচন্দ্রন। সিনেমাটি মুক্তির পর থেকেই সমালোচকদের কাছে দারুণ প্রশংসিত হয়।  

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২০
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa