ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিনোদন

কঙ্গনা ও রঙ্গোলিকে এখনই গ্রেফতার করা যাবে না: বম্বে হাইকোর্ট

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২১ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২০
কঙ্গনা ও রঙ্গোলিকে এখনই গ্রেফতার করা যাবে না: বম্বে হাইকোর্ট কঙ্গনা রনৌত ও রঙ্গোলি চান্দেল

সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর থেকেই মুম্বাই পুলিশ তথা মহারাষ্ট্র সরকারকে বার বার তোপের মুখে ফেলেছেন বলিউডের ‘কুইন’খ্যাত অভিনেত্রী কঙ্গনা রনৌত। আর মহারাষ্ট্রের শিবসেনা সরকারও কঙ্গনাকে একের পর এক নাস্তানুবাদ করতে তৎপর।

 

এরই মধ্যে অনিয়মের অভিযোগ তুলে মুম্বাইয়ে কঙ্গনার কার্যালয়ের একাংশ গুড়িয়ে দিয়েছে মুম্বাই পৌরসভা। তারপর কঙ্গনা ও তার দিদি রঙ্গোলি চান্দেলের বিরুদ্ধে সামাজিকমাধ্যমে বিভিন্ন লেখালেখিতে ‘সাম্প্রদায়িক বিভেদ ও ধর্মীয় উত্তেজনা’ তৈরির অভিযোগ তোলে মুম্বাই পুলিশ। এমনকি গত অক্টোবর মাসে মুম্বাই পুলিশ তাদের বিরুদ্ধে এফআইআর দায়ের করে।  

মামলায় জিজ্ঞাসাবাদের জন্য বার বার থানায় ডাকা হয় অভিনেত্রী ও তার বোনকে। তবে প্রত্যেকবারই নানান অজুহাতে পুলিশের সমনকে এড়িয়ে যান তারা। এবার বম্বে হাইকোর্ট নির্দেশনা দিলেন এ বিষয়ে।

জিজ্ঞাসাবাদের জন্য আগামী ৮ জানুয়ারি মুম্বাই পুলিশের কাছে হাজিরা দিতে হবে অভিনেত্রী কঙ্গনা রনৌত ও তার দিদি রঙ্গোলি চান্দেলকে। বম্বে হাইকোর্ট মঙ্গলবার (২৪ নভেম্বর) এমনই নির্দেশ দিয়েছেন। তবে, এই সময়ের মধ্যে তাদের গ্রেফতার করা যাবে না বলেও নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

কঙ্গনা ও রঙ্গোলি বম্বে হাইকোর্টে সেই এফআইআর বাতিলের আবেদন জানালেও তা খারিজ হয়ে যায়। মুম্বাই পুলিশের জারি করা পর পর তিনটি সমনে কঙ্গনা কোনও সাড়া না দেওয়াতেই এই সিদ্ধান্ত নেন আদালত।

আইনজীবী মারফৎ কঙ্গনা ও তার দিদি রঙ্গোলি জানান, ভাইয়ের বিয়ে উপলক্ষে ব্যস্ত থাকায় তারা জিজ্ঞাসাবাদের জন্য আসতে পারেননি। কিন্তু আদালত এই যুক্তি গ্রহণ করেনি। বিচারপতিরা জানিয়েছেন, ‘যা-ই কারণ থাকুক, সমনকে সম্মান জানাতে হবে। ’ 

এরই পাশাপাশি হাইকোর্ট অবশ্য কঙ্গনা ও তার দিদির বিরুদ্ধে পুলিশের আনা রাষ্ট্রদ্রোহিতার মামলা নিয়েও প্রশ্ন তুলেছেন। বিচারপতি শিন্ডে পুলিশের উদ্দেশ্যে প্রশ্ন করেন, ‘আপনারা কি দেশের নাগরিকদের সঙ্গে এই রকম আচরণ করেন?’

এর পর বিচারপতিরা কঙ্গনা ও রঙ্গোলিকে জানান, ‘আমরা আবেদনকারীদের সময় দিতে পারি। জানুয়ারি মাসে জিজ্ঞাসাবাদের জন্য হাজিরার সুযোগ দেওয়া হবে তাদের। তার আগে পুলিশ যাতে তাদের গ্রেফতার না করে সেই সুরক্ষা আমরা দেব। ’

অন্যদিকে মুম্বাই পুলিশের আইনজীবীর পাল্টা যুক্তি, ‘ওদের আদালতের সুরক্ষার প্রয়োজন হলে যত দ্রুত সম্ভব ফিরে আসা উচিত। ওরা এমন কী বিশেষ ব্যক্তিত্ব যে জানুয়ারি মাস পর্যন্ত সময় দেওয়া হচ্ছে?’ তবে আদালত এসব কথার পাত্তা দেননি।

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২০
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।