ঢাকা, রবিবার, ১০ মাঘ ১৪২৭, ২৪ জানুয়ারি ২০২১, ১০ জমাদিউস সানি ১৪৪২

বিনোদন

‘মায়ার জঞ্জাল’ যাচ্ছে জোগজা-নেটপ্যাক উৎসবে

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৪ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২০
‘মায়ার জঞ্জাল’ যাচ্ছে জোগজা-নেটপ্যাক উৎসবে

বাংলাদেশ-ভারতের যৌথ প্রযোজনার সিনেমা ‘মায়ার জঞ্জাল’ (ডেব্রি অব ডিজায়ার) ইন্দোনেশিয়ায় জোগজা-নেটপ্যাক এশিয়ান ফিল্ম ফেস্টিভ্যালের ১৫তম আসরে আমন্ত্রণ পেয়েছে। এশিয়ান পার্সপেক্টিভস বিভাগে দেখানো হবে এটি।

এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানিয়েছেন সিনেমাটির প্রযোজক জসীম আহমেদ।

তিনি বলেন, এশিয়ান পার্সপেক্টিভস হলো উৎসবটির প্রধান প্রতিযোগিতা বিভাগ। তবে করোনার কারণে এ বছর সকল বিভাগই প্রতিযোগিতার বাইরে। এশিয়ান সিনেমার আগামী প্রতিনিধি হিসেবে প্রতিষ্ঠিত ও উদীয়মান পরিচালকদের সিনেমা জায়গা দেওয়া হয় এই বিভাগে। সাংহাই উৎসবে আমাদের সিনেমা দেখে জোগজা-নেটপ্যাক এশিয়ান ফিল্ম ফেস্টিভ্যাল কর্তৃপক্ষ আগ্রহ দেখিয়েছে। এজন্য আমরা আনন্দিত।

এর আগে চীনের সাংহাই ও রাশিয়ার মস্কোতে অফিসিয়াল সিলেকশনে জায়গা পেয়েছিল ‘মায়ার জঞ্জাল’। সম্প্রতি সিনেমাটি আন্তর্জাতিক সাফল্য উদযাপন করে ঢাকাস্থ ভারতীয় হাইকমিশন।

জানা গেছে, বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী সম্প্রতি ‘মায়ারজঞ্জাল’-এর জন্য নিজেদের দূতাবাসে ঘরোয়া অনুষ্ঠান আয়োজন করেন। এতে ছিলেন তার স্ত্রী ও দূতাবাসের উচ্চপদস্থ কর্মকর্তারা।  
চলচ্চিত্র প্রযোজক সমিতির আন্তর্জাতিক ফেডারেশনের (এফআইএপি) এ-গ্রেডের তালিকাভুক্ত সাংহাই ওমস্কো উৎসব। মস্কোতে ফিল্মস অ্যা রাউন্ড দ্য ওয়ার্ল্ড বিভাগে ছিল ‘মায়ার জঞ্জাল’। মস্কোতেই এর ইউরোপিয়ান প্রিমিয়ার হয়েছে। এর আগে চীনের মর্যাদাসম্পন্ন সাংহাই আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের এশিয়ান নিউট্যালেন্ট অ্যাওয়ার্ডের অফিসিয়াল সিলেকশনে জায়গা পায় ‘মায়ার জঞ্জাল’। এই আয়োজনেই সিনেমাটির উদ্বোধনী প্রদর্শনী হয়।

‘মায়ার জঞ্জাল’র মাধ্যমে ১৫ বছর পর বড় পর্দায় কাজ করেছেন অভিনেত্রী অপি করিম। এতে তার চরিত্রের নাম সোমা। মেয়েটি কলকাতার ও বিবাহিতা। স্বামী আর একমাত্র সন্তানকে নিয়ে তার সংসার। তবে স্বামী বেকার। এ কারণে সন্তানকে ইংলিশ মিডিয়ামে পড়াতে চাকরি করেন সোমা। তার স্বামী চাঁদু চরিত্রে আছেন কলকাতার জনপ্রিয় অভিনেতা ঋত্বিক চক্রবর্তী। সিনেমাটি পরিচালনা করেছেন ইন্দ্রনীল রায় চৌধুরী।

বাংলাদেশ সময়: ০০২২ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২০
জেআইএম/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa