ঢাকা, সোমবার, ১৫ অগ্রহায়ণ ১৪২৭, ৩০ নভেম্বর ২০২০, ১৩ রবিউস সানি ১৪৪২

বিনোদন

চলচ্চিত্রে রাজনীতিক আনোয়ার হোসেন মঞ্জু 

নিউজরুম এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৪ ঘণ্টা, নভেম্বর ২১, ২০২০
চলচ্চিত্রে রাজনীতিক আনোয়ার হোসেন মঞ্জু  আনোয়ার হোসেন মঞ্জু 

রাজনীতিক ও সাংবাদিক আনোয়ার হোসেন মঞ্জুকে নিয়ে নির্মিত হয়েছে প্রামাণ্য চলচ্চিত্র ‘আয়রন ম্যান’। বৈষ্টমির প্রযোজনায় এটি নির্মাণ করেছেন কামরুল হাসান নাসিম।

সম্প্রতি মুক্তি পেয়েছে প্রামাণ্য চলচ্চিত্রটির ট্রেলার। আগামী ২৮ নভেম্বর এর প্রিমিয়ার অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে প্রযোজনা সংস্থাটি।

আইডিয়াল থিংকারস অ্যাসোসিয়েশনের উদ্যোগে এই চলচ্চিত্রটিতে আওয়ামী লীগ, ইত্তেফাক, মানিক মিয়া, মহান মুক্তিযুদ্ধ ও একজন আনোয়ার হোসেন মঞ্জুর জীবনকর্ম তুলে ধরা হয়েছে। এটির নির্মাণ সহযোগিতায় রয়েছে রাজনৈতিক গবেষণা সংস্থা কে এইচ এন রিসার্চ টিম।  

এ চলচ্চিত্রটি প্রসঙ্গে নির্মাতা কামরুল হাসান নাসিম বলেন, ‘আনোয়ার হোসেন মঞ্জুকে নতুন প্রজন্মের কাছে আদর্শ হিসেবে তুলে ধরার চেষ্টা করেছি। কারণ, তিনি শুধু একজন রাজনৈতিক নেতাই নন, প্রজ্ঞাবান মন্ত্রীও, যিনি আমলাদের সঠিকভাবে পরিচালনা করতে জানেন।  

‘একজন ত্যাগী নেতা হিসেবে দেশের রাজনৈতিক ইতিহাসের ইতিবাচক ধারার প্রতিনিধি হিসাবে তাকে তুলে ধরার চেষ্টা করা হয়েছে। কারণ, সত্য বলতে হবে, ইতিহাসকে তুলে ধরতে হবে। দলকে ছাপিয়ে দেশের স্বার্থ বড় করে দেখার অনন্য দৃষ্টান্ত হিসেবে তাকে ইতিহাসে জায়গা না করে দেওয়াটাও সাংস্কৃতিক অপরাধ বলে বিবেচনা করার সুযোগ সৃষ্টি হয়। ’ 

নির্মাতা জানান, আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবগুলোতে অংশ নেবে ‘আয়রন ম্যান’। এটি নির্মাণ করা হয়েছে ঢাকা, পিরোজপুর ও গাজীপুরের বিভিন্ন লোকেশনে। প্রামাণ্য চলচ্চিত্রটিতে রাজনৈতিক, সাংবাদিক, গবেষকসহ বিভিন্ন শ্রেণি পেশার সামাজিক প্রতিনিধিরা মন্তব্য রেখেছেন। আনোয়ার হোসেন মঞ্জুর বর্ণনায় উঠে এসেছে বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ, শেখ হাসিনা, মানিক মিয়া, নতুন প্রজন্ম ও আত্মজৈবনিক নানা বয়ান।

বাংলাদেশ সময়: ১৫৪৪ ঘণ্টা, নভেম্বর ২১, ২০২০
ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa