ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বিনোদন

গায়ের রঙের কারণে বাদ পড়েছিলেন চিত্রাঙ্গদা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২০
গায়ের রঙের কারণে বাদ পড়েছিলেন চিত্রাঙ্গদা

বলিউডের অন্যতম আবেদনময়ী অভিনেত্রী চিত্রাঙ্গদা সিং। ৪৪ বছর বয়সেও নিজের রূপ-লাবণ্য ধরে রেখে মুগ্ধ করছেন ভক্তদের।

 

সম্প্রতি বর্ণবিদ্বেষের শিকার হওয়া নিয়ে মুখ খুলেছেন চিত্রাঙ্গদা। ক্যারিয়ারের শুরুর দিকে তার গায়ের রঙ নিয়ে কথা শুনতে হয়েছে। এমনকি কাজও হাতছাড়া হয়েছে তার। এবার সেই অভিজ্ঞতা শেয়ার করেছেন নায়িকা।

ভারতীয় গণমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি দাবি করেন, এ দেশে গায়ের রঙ কালো মেয়েদের বেঁচে থাকার দুর্দশা অনুভব করেছেন তিনিও। ভারতের মতো দেশে আজও মেয়েদের গায়ের রঙ নিয়ে যে বাছাই ও বিচার রয়েছে, তা নিয়ে তিনি অবহিত এবং এর তীব্র প্রতিবাদ করেন তিনি। নিজের ত্বক ও চেহারা নিয়ে যেকোনো মানুষের গর্বিত হওয়া উচিত বলেই মনে করেন তিনি।

তিনি বলেন, গায়ের রঙ কালো হওয়ায় বেশ কয়েকটা মডেলিং অ্যাসাইনমেন্ট থেকে বাদ পড়েছিলাম। একটি বিজ্ঞাপন থেকে বাদ পড়ার পর আমাকে পরোক্ষভাবে বলাই হয়েছিল, গায়ের রঙই এর কারণ। সৌভাগ্যবশত সেই বিজ্ঞাপনের কাজটি গুলজার সাহেব দেখেছিলেন। তার পরেই মিউজিক ভিডিওতে কাজের অফার পাই। সেবার বুঝেছিলাম, এখানে সবাই ফর্সা মেয়েদের খোঁজে।  

তবে যোগ্যতা থাকলে যে গায়ের রঙকেও ছাপিয়ে ওঠা যায় তা তিনি প্রমাণ করেছেন। অবশ্য এরকম প্রতিকূলতা আরও অনেকেই কাটিয়ে উঠেছেন। তার মতো বিপাশা বসু, প্রিয়াঙ্কা চোপড়া, কাজলসহ অনেকেই গায়ের রং নয়, বরং নিজের মেধা ও যোগ্যতা দিয়েই বলিউডে পাকাপোক্ত স্থান অর্জন করে নিয়েছেন।  

শিগগিরই ‘বব বিশ্বাস’ সিনেমায় দেখা যাবে চিত্রাঙ্গদাকে। তার অভিনীত অন্যান্য সিনেমার মধ্যে রয়েছে ‘হাজারো খোয়াইশেঁ অ্যায়সি’, ‘কাল: ইয়েস্টারডে অ্যান্ড টুমরো’, ‘দেশি বয়েজ’, ‘ইনকার’, ‘বাজার’, ‘সরি ভাই!’ ‘সাহেব, বিবি অউর গ্যাংস্টার ৩’ ইত্যাদি। সবশেষ চলতি বছরের ‘ঘুমকেতু’ সিনেমায় ক্যামিও উপস্থিতি ছিল তার।  

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২০
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।