ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

বিনোদন

‘আপনি কি হিন্দু হয়ে গেছেন?’ প্রশ্নের জবাব দিলেন মিথিলা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৮ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২০
‘আপনি কি হিন্দু হয়ে গেছেন?’ প্রশ্নের জবাব দিলেন মিথিলা মিথিলা

বাংলাদেশের অভিনেত্রী রাফিয়াথ রশিদ মিথিলা এখন কলকাতার চলচ্চিত্র নির্মাতা সৃজিত মুখার্জির ঘরণী। ব্যক্তিগত জীবনে তারা যে যার ধর্ম পালন করলেও কট্টরপন্থীদের ভার্চুয়াল আক্রমণের শিকার হচ্ছেন প্রায়ই।

সম্প্রতি কালীপূজার উদ্বোধন অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন বাংলাদেশের তারকা ক্রিকেটার সাকিব আল হাসান। এই ছিল তার ‘অপরাধ’। যার জন্য ফেসবুকে দা উঁচিয়ে হত্যার হুমকি পর্যন্ত দেওয়া হয়েছে। চাপের মুখে নতিস্বীকার করতে বাধ্য হয়েছেন সাকিব। ক্ষমা চেয়েছেন তিনি। তবে কট্টরপন্থীদের হুমকির মুখে আরেক বাংলাদেশি নতিস্বীকার করতে নারাজ। বরং সামাজিকমাধ্যমকে হাতিয়ার করেই ধর্মীয় গোঁড়ামির বিরুদ্ধে সোচ্চার হলেন সৃজিতপত্নী রাফিয়াথ রশিদ মিথিলা।

নিজের বক্তব্য প্রকাশ করতে মেয়ের প্রথম ভাইফোঁটা দেওয়ার ছবি টুইটারে শেয়ার করেছেন মিথিলা। তারপরই নেটিজেনদের উদ্দেশ্য করে লেখেন, “সমস্ত প্রকারের ধর্মীয় গোঁড়ামিকে না বলুন। আর উৎসবের আনন্দকে উদযাপন করুন, উপভোগ করুন। আর আমি ইচ্ছাকৃতভাবেই জোর গলায় একথা বলছি। নিজেদের দ্বিচারিতা আর ‘আপনি কি হিন্দু হয়ে গেছেন?’ ধরনের বোকাবোকা মন্তব্যগুলো নিজেদের কাছেই রাখুন। ”

২০১৯ সালের ডিসেম্বরে পরিচালক নির্মাতা সৃজিত মুখার্জির সঙ্গে মিথিলার বিয়ে হয়। মুসলিম হয়ে হিন্দু ধর্মে বিয়ে করার জন্য এর আগেও একাধিকবার নেটাগরিকদের কটাক্ষের শিকার হতে হয়েছে তাঁকে ও পরিচালককে। কিন্তু তার পরোয়া কোনোদিনই করেননি তারকা দম্পতি। যাবতীয় কটাক্ষ, বিদ্রূপকে উপেক্ষা করেই নিজেদের ভিন্ন আচার, রীতি-নীতি আপন করে নিয়েছেন ভালোবাসার জোরে।  

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২০
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।