ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

বিনোদন

যৌন হেনস্থার জন্য দায়ী স্বাধীনচেতা মেয়েরা: মুকেশ খান্না

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪১ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২০
যৌন হেনস্থার জন্য দায়ী স্বাধীনচেতা মেয়েরা: মুকেশ খান্না মুকেশ খান্না

সম্প্রতি কপিল শর্মার শো নিয়ে বিস্ফোরক মন্তব্য করে বেশ কিছুদিন ধরেই সংবাদমাধ্যমে সমালোচিত বর্ষীয়ান তারকা মুকেশ খান্না। এবার মিটু আন্দোলন নিয়ে উদ্ভট এবং ‘নারীবিদ্বেষী’ মন্তব্য করলেন শক্তিমান হয়ে নব্বই দশকে ভারতীয় দর্শকদের মনে জায়গা করে নেওয়া এই তারকা।

 

অভিনেতার দাবি, মিটু আন্দোলন শুরু হয়েছে..। কারণ, মেয়েরা এখন ভাবতে শুরু করেছে ‘নারী-পুরুষ’ সমান। সত্যিকার অর্থে, মেয়েদের কাজ হল সংসারের দায়িত্ব সামলানো।  

মুকেশ খান্নার সাম্প্রতিক এক সাক্ষাৎকার এখন ভাইরাল। ফিল্মি চর্চাকে দেওয়া সেই সাক্ষাৎকারে মুকেশ খান্না বলেছেন, ‘মেয়েদের কাজ হল সংসারের দায়িত্ব সামলানো। ক্ষমা করবেন, সেটা আমিও আজকাল মাঝেমধ্যে ভুলে যাই। মিটু নামের সমস্যা কোথা থেকে শুরু হয়েছে জানেন!- যখন থেকে মেয়েরা কাজ করতে শুরু করেছে। এখন মেয়েরা ছেলেদের কাঁধে কাঁধ মিলিয়ে সবকিছুতে টক্কর দেওয়ার চেষ্টা করে। ’

মেয়েরা বাইরে কাজ করে বলেই নাকি বাড়িতে ছেলেমেয়েদের প্রতি মনোযোগ দেওয়া যাচ্ছে না, সন্তানদের সমস্যা হয়। বললেন, মুকেশ খান্না।

টুইটারে এই মন্তব্য নিয়ে প্রতিবাদের ঝড় উঠেছে। নেটিজেনদের প্রতিক্রিয়া এমন, প্ল্যাটফর্ম পেলে নোংরা মানসিকতার মানুষরা এমনই কথা বলে। কেউ আবার লিখেছেন, শক্তিমানের সবচেয়ে বড় দুর্বলতা যে তার মানসিকতা- সেটা জানতাম না। ’ 

নেটিজেনদের মতে, আমাদের তথাকথিত পুরুষতান্ত্রিক সমাজব্যবস্থার ফসল এই নারীবিদ্বেষী মনোভাব। তারা শুধু পর্দাতেই সুপারহিরো হতে পাবে, বাস্তবে এক্কেবারেই আলাদা। দ্রুত এই ধরনের মানসিকতা ঝেরে ফেলেটা খুব জরুরি।

বাংলাদেশ সময়: ২১৪১ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২০
ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad