ঢাকা, রবিবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৭, ২৯ নভেম্বর ২০২০, ১২ রবিউস সানি ১৪৪২

বিনোদন

অনলাইনে আলোকচিত্র প্রদর্শনী ‘ভিন্ন রূপে পুরুষ’ 

নিউজরুম এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০১ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২০
অনলাইনে আলোকচিত্র প্রদর্শনী ‘ভিন্ন রূপে পুরুষ’  অনলাইনে আলোকচিত্র প্রদর্শনী ‘ভিন্ন রূপে পুরুষ’ 

অনলাইনে প্লাটফর্মে চলছে ‘ভিন্ন রূপে পুরুষ’ শিরোনামে আলোকচিত্র প্রদর্শনী। ইতোমধ্যে প্রদর্শনীটি দর্শকের মধ্যে আগ্রহ তৈরি করেছে।

শুক্রবার (২৩ অক্টোবর) থেকে শুরু হওয়া এই প্রদর্শনী চলবে আগামী ১৫ নভেম্বর পর্যন্ত। www.diom2020.com/exhibition ঠিকানায় গিয়ে বিনামূল্যে এই প্রদর্শনী উপভোগ করা যাচ্ছে। প্রদর্শনীর আয়োজন করেছে অ্যাকশনএইড বাংলাদেশ। আয়োজনটির কমিউনিকেশন পার্টনার হিসেবে কাজ করছে বাঙলা কমিউনিকেশন্স লিমিটেড।  

গত ৫ সেপ্টেম্বর থেকে শুরু হয়ে ৭ অক্টোবর পর্যন্ত চলা এই প্রতিযোগিতায় অনলাইনে আলোকচিত্র ও চিত্রগল্প জমা নেওয়া হয়। শতাধিক রেজিস্ট্রেশনের মধ্য থেকে বাছাই করে ১২টি চিত্রগল্প নির্বাচন করা হয়। এর মধ্যে ১ জন বিজয়ী ও ২ জন রানার্সআপ নির্বাচন করা হয়। বাকি ৯ জনকে দেওয়া হয় বিশেষ সম্মাননা। এর বাইরেও ১৬টি আলোকচিত্রকে বিশেষ স্বীকৃতি প্রদান করা হয়। প্রতিযোগিতায় বিজয়ী হয়েছেন মো. মাসুদুর রহমান। ১ম রানার্সআপ ও দ্বিতীয় রানার্সআপ হয়েছেন যথাক্রমে লক্ষন মিন্টু ও রাকিবুল আলম খান।

শুক্রবার জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট মো. ফজলে রাব্বী মিয়া এই প্রদর্শনীর উদ্বোধন করেন এবং বিজয়ীদের নাম ঘোষণা ও পুরস্কার বিতরণ করেন।  

আয়োজকেরা জানিয়েছেন, এরই মধ্যে অনেকেই অনলাইন প্লাটফর্মে গিয়ে প্রদর্শনী উপভোগ করছেন। দর্শকের কাছ থেকে ভালো সাড়া পাচ্ছেন তারা। আয়োজক প্রতিষ্ঠান অ্যাকশনএইড বাংলাদেশ’র কান্ট্রি ডিরেক্টর ফারাহ্ কবির বলেন, ‘ফটোগ্রাফি বা আলোকচিত্র এমন একটি শক্তিশালী মাধ্যম যার সাহায্যে গৃহস্থালির সেবামূলক কাজে নারী ও পুরুষের ভূমিকা সম্পর্কিত ধারণাকে ভিন্ন আঙ্গিকে তুলে ধরা যাবে। ’

বাংলাদেশ সময়: ১৫০১ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২০
ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa