ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

সংকটাপন্ন অবস্থাতে সৌমিত্র চট্টোপাধ্যায়

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৬ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২০
সংকটাপন্ন অবস্থাতে সৌমিত্র চট্টোপাধ্যায় সৌমিত্র চট্টোপাধ্যায়

আগের চেয়ে আরও অবনতি ঘটেছে কিংবদন্তি অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের। বর্তমানে তার শারীরিক অবস্থা সংকটাপন্ন।

হাসপাতাল সূত্রে বিষয়টি জানিয়েছে পশ্চিমবঙ্গের সংবাদমাধ্যম আনন্দবাজার।  

রোববার (২৫ অক্টোবর) রাতে হাসপাতাল থেকে জানানো হয়, সৌমিত্রের শরীরে সোডিয়াম, পটাশিয়ামের তারতম্য ঘটেছে। বয়স ও নানা আনুষঙ্গিক রোগের কারণে তার পারিপার্শ্বিক অন্যান্য সংক্রমণ শুরু হচ্ছে।

তবে সৌমিত্রের হার্ট ও লিভারসহ বিভিন্ন অঙ্গ প্রত্যঙ্গ এখনও সচল। কিন্তু রক্তে অণুচক্রিকা কমছে এবং ইউরিয়াও বাড়ছে। বর্ষীয়ান এই অভিনেতার শারীরিক জটিলতা ও কো মর্বিডিটি চিকিৎসার পথে বাধা হয়ে দাঁড়াচ্ছে বলে জানানো হয়েছে।

বর্ষীয়ান এই অভিনেতার সেকেন্ডারি ইনফেকশন-এর আভাস পেয়ে ইনভেসিভ সাপোর্ট বা ভেন্টিলেশনে রাখার কথা চিকিৎসকরা ভাবছেন বলেও জানানো হয়।  

এর আগে জানানো হয় চিকিৎসায় সাড়া দিচ্ছেন না সৌমিত্র চট্টোপাধ্যায়। তার চেতনা ৭২ ঘণ্টা আগের চেয়ে কিছুটা কমেছে। শারীরিক অবস্থা কোনদিকে যাচ্ছে, সে বিষয়ে নিশ্চিত করে বলতে পারছিলেন না চিকিৎসকরা। তার কোভিড এনসেফেলোপ্যাথি বাড়তির দিকে। স্টেরয়েড ও অন্যান্য চেষ্টা সত্ত্বেও তিনি চিকিৎসায় সাড়া দিচ্ছেন না।

করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে গত ৬ অক্টোবর থেকে কলকাতার বেলভিউ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন সৌমিত্র। এরই মধ্যে তার করোনা রিপোর্ট নেগেটিভ এসেছে। তবে একেবারে সুস্থ হয়ে উঠেনি তিনি। তাই নানাভাবে তাকে পুরোপুরি সুস্থ করে তুলতে জোরদার চেষ্টা চালাচ্ছেন চিকিৎসকরা। তার চিকিৎসার জন্য ১৬ সদস্যের মেডিক্যাল বোর্ড কাজ করছে।

বাংলাদেশ সময়: ১২৪৫ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২০
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad