ঢাকা, শনিবার, ২১ অগ্রহায়ণ ১৪২৭, ০৫ ডিসেম্বর ২০২০, ১৮ রবিউস সানি ১৪৪২

বিনোদন

প্রশংসিত হচ্ছে রুবায়েত জাহানের দুর্গোৎসবের গান ‘এসেছে দুর্গা মা’ 

নিউজরুম এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৩ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২০
প্রশংসিত হচ্ছে রুবায়েত জাহানের দুর্গোৎসবের গান ‘এসেছে দুর্গা মা’  রুবায়েত জাহান

সনাতন ধর্মালম্বীদের আকাশে-বাতাসে এখন শারদীয় দুর্গোৎসবের আনন্দধ্বনি। এ উৎসবে ভিন্ন মাত্রা যোগ করতে প্রথমবার পূজার প্রকাশ করলেন লন্ডন প্রবাসী কণ্ঠশিল্পী রুবায়েত জাহান।

গায়িকার নিজের লেখা এই গানের শিরোনাম ‘এসেছে দুর্গা মা’। এর সুর-সংগীতায়োজন করেছেন সংগীত পরিচালক রাজা কাশেফ।

নির্মিত হয়েছে গানটির গল্পনির্ভর ভিডিও। এটি নির্মাণ করেছেন সৌমিত্র ঘোষ ইমন। ভিডিওচিত্রে শিল্পী রুবাইয়েত জাহানের সঙ্গে মডেল হয়েছেন কাজী নওশাবা আহমেদ, অমিত সিনহা ও মোফাজ্জেল হোসেন। গানটি প্রকাশ করেছেন ধ্রুব মিউজিক স্টেশন।

গানটি প্রকাশ করতে পেরে বেশ উচ্ছ্বসিত রুবায়েত জাহান। তিনি বলেন, ‘সেই শৈশব থেকে হিন্দু-মুসলিম কাঁধে কাঁধ মিলিয়ে বড় হয়েছি। আমি নিজে মুসলিম হলেও পারস্পরিক প্রতিটি ধর্মকে সম্মান প্রদর্শন করার চেষ্টা করি সবসময়।  

‘বিশেষ করে আমার ছোটবেলার বন্ধু মুন্নী দাস কলকাতায় থাকে। মুন্নীকে পূজায় সারপ্রাইজ দেওয়ার জন্য প্রথমবার নিজে গান লিখলাম এবং গাইলাম। আমার গানের ওস্তাদ পণ্ডিত মিহির কান্তি লাল আমার কণ্ঠে এই গানটি শোনার পর খুবই খুশি হয়েছেন এবং ভবিষ্যতে এই ধরনের গান যেনো আরও বেশি করতে পারি সেই উৎসাহও দিয়েছেন। ’

ভবিষ্যতে ঈদ’সহ অন্যান্য বিশেষ দিনের উৎসবের জন্যও গান করবেন বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৫১৩ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২০
ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa