ঢাকা, মঙ্গলবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৭, ০১ ডিসেম্বর ২০২০, ১৪ রবিউস সানি ১৪৪২

বিনোদন

১০ বছর ধরে কঠিন রোগে আক্রান্ত অনিল কাপুর

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৫ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২০
১০ বছর ধরে কঠিন রোগে আক্রান্ত অনিল কাপুর অনিল কাপুর

দীর্ঘদিন ধরে কঠিন রোগে আক্রান্ত বলিউডের বর্ষীয়ান অভিনেতা অনিল কাপুর। তবে বাইরে থেকে দেখলে একেবারে সুস্থ মনে হয় তাকে।

বিষয়টি এতদিনে প্রকাশ্যে আনেননি ৬৩ বছর বয়সী এই অভিনেতা। কঠিন রোগের সঙ্গে দীর্ঘদিনের সংগ্রামের গল্প সম্প্রতি নিজেই জানালেন ‘মিস্টার ইন্ডিয়া’খ্যাত এই তারকা।  

অনিল কাপুর ইনস্টাগ্রামে জানান, অ্যাকিলিস টেন্ডন নামের কঠিন রোগে আক্রান্ত তিনি। রোগটি নিয়ন্ত্রণ করতে নিয়মিত শরীরচর্চা করেন তিনি। করোনাকালেও মুম্বাইয়ের পার্কে নিয়মিত হাঁটছেন এই অভিনেতা। স্কিপিংও করেন প্রতিদিন। একদিনও বাদ দেন না নিজের এই শরীরচর্চার অভ্যাস। সেজন্যই তিনি রোগটি নিয়ন্ত্রণে রাখতে পেরেছেন।  অনিল কাপুরঅনিল কাপুর লেখেন, ড. মুলার একাধিক রকম শরীরচর্চার মধ্যে দিয়ে আমাকে নতুন জীবন দিয়েছেন। হাঁটাহাঁটি, দৌড়াদৌড়ি ও স্কিপিং করে কোনওরকম অস্ত্রোপচার ছাড়াই আমি এখনো ভালো আছি।  

গোড়ালির হাড়ের সঙ্গে পেশীগুলির সংযোগকারী তন্তুযুক্ত টিস্যুকে অ্যাকিলিস টেন্ডন বলে। এই রোগের ক্ষেত্রে টিস্যু ক্ষয় হতে থাকে। তাতে মানুষ হাঁটা-চলার ক্ষমতাও হারিয়ে ফেলতে পারেন।  এতে এক জায়গায় বেশিক্ষণ দাঁড়িয়ে থাকা যায় না।  

বাংলাদেশ সময়: ১১৪৪ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২০
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa