ঢাকা, শনিবার, ৯ কার্তিক ১৪২৭, ২৪ অক্টোবর ২০২০, ০৬ রবিউল আউয়াল ১৪৪২

বিনোদন

প্রথমবার তুহিনের কণ্ঠে প্রিন্সের গান, উৎসর্গ আইয়ুব বাচ্চুকে

ওমর ফারুক বিশাল, নিউজরুম এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৬ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২০
প্রথমবার তুহিনের কণ্ঠে প্রিন্সের গান, উৎসর্গ আইয়ুব বাচ্চুকে তানজীর তুহিন ও প্রিন্স মাহমুদ

দেশীয় ব্যান্ড সংগীতের এক বিস্ময় জাদুকরের নাম প্রিন্স মাহমুদ। অসাধারণ সৃষ্টিকর্মের মাধ্যমে দেশের ব্যান্ড সংগীতকে অনন্য উচ্চতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা রেখেছেন নামের ও বাংলা গানের এই প্রিন্স।

প্রথমবারের মতো ব্যান্ড তারকা ও ব্যান্ডদল ‘আভাস’র ভোকাল তানজির তুহিনের জন্য গান তৈরি করলেন প্রিন্স মাহমুদ। গানের শিরোনাম ‘আলো’। আইয়ুব বাচ্চুকে উৎসর্গ করে গতকাল রাতে (১৭ অক্টোবর) নিজের ফেসবুক পেজে গানটির ডেমো ভার্সন প্রকাশ করেছেন তিনি। প্রকাশের পর থেকেই সংগীতপ্রেমী এবং ভক্ত-অনুরাগীরা গানটির ব্যাপক প্রশংসা করছেন। তাদের ‍শুভেচ্ছা আর শুভকামনায় সিক্ত হচ্ছেন প্রিন্স।

চলে যাব রেখে যাব গান, এই পিছুটান কী করে ছাড়বো? ছেলেটাকে বুকেতে জড়ায় গাল ভরে চুমু কি খেতে পারবো? নির্মাণের এই মায়াজাল ছেড়ে যাবে না, যাবে না ভাবে মন, ফসল বেঁধে বাঁধি প্রাণের ঘাটি- তাতেই পূর্ণ প্রলোভন। এই পথ ভ্রমণ পাঠ সরবে, বিস্মৃতির অতল গর্ভে হারাবো ভাবতেই চোখ ধরে আসে- এমন কথার গানটি করোনাকালীন উপলব্ধি থেকে লিখেছেন বলে বাংলানিউজকে জানান প্রিন্স মাহমুদ।

তিনি বলেন, ‘এটা চলমান করোনাকালীন ভয়াবহ সময়ের উপলব্ধি। যদিও বাসায় বা ভার্চুয়াল জগতে সবাইকে অভয় দিয়ে যাচ্ছিলাম। কিন্তু মৃত্যুভয় সত্যিই আমাকেও পেয়ে বসেছিল। সেই উপলব্ধির অনুরণনই ‘আলো’। গানটা শুরুর দিকের একটা ডেমো মাত্র। মূল গানটার কাজ চলছে। কিছুটা রাগ কিছুটা অভিমানেই আজ আপনাদের শুনিয়ে ফেললাম, যা কখনো করিনি। যদি ভাল লেগে যায় ...। ’

ডেমো ভার্সন তো ভক্ত-অনুরাগীদের শোনালেন। তো, ফাইনাল ট্র্যাক তৈরি হতে আর কতদিন? আনুষ্ঠানিকভাবে কবে ছাড়ছেন এই গান?- এমন প্রশ্নের উত্তরে প্রিন্স মাহমুদ বলেন, আজ (১৮ অক্টোবর) গানের মিক্স-মাস্টার সম্পন্ন হবে। চলছে গানচিত্রের কাজও। সময় বেশি লাগছে না আর। আশা করছি, ৩ থেকে ৪ দিনের মধ্যে গানটি আলোর মুখ দেখবে। ’

তানজির তুহিনের কণ্ঠে প্রিন্স মাহমুদের তৈরি (কথা, সুর ও সংগীত) ‘আলো’ শিরোনামের এই গান প্রকাশ পাচ্ছে দেশের প্রথম সারির অডিও-ভিডিও প্রযোজনা প্রতিষ্ঠান জি সিরিজ মিউজিক’র ইউটিউব চ্যানেলে।

বাংলাদেশ সময়: ১৩১৬ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২০
ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa