ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিনোদন

প্রয়াত হলেন অভিনেতা-গায়ক শক্তি ঠাকুর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৪ ঘণ্টা, অক্টোবর ৫, ২০২০
প্রয়াত হলেন অভিনেতা-গায়ক শক্তি ঠাকুর বাবা শক্তি ঠাকুরের সঙ্গে মোনালি / শক্তি ঠাকুরের অ্যালবাম

কলকাতা: জনপ্রিয় সংগীতশিল্পী মোনালি ঠাকুরের বাবা, বর্ষীয়ান গায়ক ও অভিনেতা শক্তি ঠাকুর মারা গেছেন। রোববার (৪ অক্টোবর) রাতে নিজের বাসভবনেই মৃত্যু হয় তাঁর।

 

হৃদরোগে আক্রান্ত হয়ে শক্তির ঠাকুরের মৃত্যু হয় বলে সামাজিক যোগাযোগমাধ্যমে জানিয়েছেন অভিনেতার বড় মেয়ে মেহুলি। দীর্ঘদিন ধরেই তিনি বার্ধক্যজনিত সমস্যায় ভুগছিলেন। সোমবার (৫ অক্টোবর) ভোরে শেষকৃত্য সম্পন্ন হয়েছে। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৮ বছর।

বড় মেয়ে মেহুলি গোস্বামী ঠাকুর ফেসবুকে জানান, আমার বাবা আর নেই। ম্যাসিভ কার্ডিয়াক অ্যারেস্ট হয়েছিল। কয়েক ঘণ্টার মধ্যেই চলে গেল আমার বাবা। কিচ্ছু করতে পারলাম না।

একাধিক বাংলা সিনেমায় অভিনয়ের পাশাপাশি অনেক গানে কণ্ঠও দিয়েছিলেন শক্তি ঠাকুর। অনেকগুলি বাংলা আধুনিক গানের অ্যালবামও রয়েছে শক্তি ঠাকুরের। ছোট মেয়ে মোনালি ঠাকুরও বাংলা ও হিন্দি গানের জগতে উজ্জ্বল নাম। তিনি করোনা পরিস্থিতিতে আটকে রয়েছেন সুইজারল্যান্ডে।

বাবার মৃত্যুর পর কষ্ট চেপে রাখতে পারেননি মেহুলি ঠাকুর। সেই কারণে বাবার মৃত্যুর খবর জানানোর পর আরও একটি পোস্ট করেন মেহুলি, ‘আমি তো ভুলেই গিয়েছিলাম যে বাবা মায়েরা একদিন চলে যায়। জীবনে কোনোদিনও শ্মশানে আসিনি। আজ সবই জীবনে প্রথমবার। বাবা ছাড়া আজ থেকে নতুন জীবন। তুমি কি কোনোদিনও কোনো পাপ করোনি বাবা? নইলে এভাবে দু’ঘণ্টার মধ্যে কে চলে যায়? ‘ধুর আর ভাল্লাগছেনা’ বলে চলে গেলে। সব কিছুতেই তাড়াহুড়োর জন্য কত বকাবকি করতাম। আজ চলে যাওয়ার সময়ও এমন অদ্ভুত তাড়াহুড়ো কে করে বাবা? আমি তো তোমার কার্বন কপি। আমিও তোমারই মতন তাড়াহুড়ো করে চলে যাবো দেখো। কষ্টটা লিখে ফেলতে পারলে বোধহয় নিঃশ্বাস নিতে পারতাম!’

শক্তি ঠাকুরের মৃত্যুর খবর জানার পর থেকেই সকলেই সমবেদনা প্রকাশ করছেন। পাশাপাশি একজন বর্ষীয়ান শিল্পীর চলে যাওয়ায় শোক প্রকাশ করতে শুরু করেন বাংলাজগতের শিল্পীরা।

বাংলাদেশ সময়: ১৩২৪ ঘণ্টা, অক্টোবর ০৫, ২০২০
ভিএস/এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।