ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

স্বপ্নের পথে হাঁটছেন সংগীতশিল্পী এসএম সোহেল

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২০
স্বপ্নের পথে হাঁটছেন সংগীতশিল্পী এসএম সোহেল সংগীতশিল্পী এসএম সোহেল

২০১৩ সালে 'শিশির হয়ে এলে তুমি' ও 'বন্ধুর জানালা' নামের দুটি অ্যালবামের মাধ্যমে সংগীতশিল্পী হিসেবে আত্মপ্রকাশ ঘটে এসএম সোহেলের। অ্যালবাম দুটিতে তিনি কণ্ঠ মিলিয়েছেন শাহনাজ বেলী, স্বীকৃতি, নির্ঝর, ক্ষুদে গানরাজ প্রান্তি ও সজিব দাসের সঙ্গে।

এরপর নিজের লেখা ও সুরে বেশ কয়েকটি গান প্রকাশ করে প্রশংসা কুড়িয়েছেন তিনি। বেশ কয়েকজন নন্দিত গীতিকার, সুরকার ও সঙ্গীত পরিচালকের সঙ্গে কাজ করার সুযোগও পেয়েছেন সোহেল।  

শৈশব থেকে গানই ধ্যানজ্ঞান এই সংগীতশিল্পীর। নিজের স্বপ্নের পথ ধরে ধীরে ধীরে এগিয়ে যাচ্ছেন বলে জানিয়েছেন তিনি।

এসএম সোহেল বলেন, শৈশবে নিজে নিজে একাকীত্বে গুণগুণ করে গান করতাম। গানই আমার স্বপ্ন, ধ্যানজ্ঞান। ভাবতাম একদিন আমি গানের মাধ্যমেই মানুষের মনে জায়গা করে নেবো। স্বপ্ন পথে তাই আস্তে আস্তে নিজেকে এগিয়ে নেওয়ার চেষ্টা করছি। এখন সংগীত আমার নেশা ও পেশা। সবার ভালোবাসা নিয়ে এগিয়ে যেতে চাই।

তার 'মন পবনের নাও', 'অচিনপুর' ও 'সোনাপাখি' শিরোনামের বেশ কয়েকটি গানচিত্র ইউটিউবে বেশ জনপ্রিয়তা পেয়েছে। এসএম সোহেলের ঝুলিতে এখন পর্যন্ত ৩০টিরও বেশি মৌলিক গান রয়েছে।

মহামারি করোনার মধ্যেও ইউটিউবে তার পাঁচটি নতুন গান প্রকাশ পেয়েছে। এর মধ্যে রয়েছে আহমেদ ইসহাকের লেখা 'পোষাপাখি', মহিম খানের কথা ও সুরে 'কপাল', ফকির হযরত শাহের কথা ও প্লাবন কোরেশীর সুরে 'তোর ছলনা', এমডি জামালের কথা ও আল-আমীন খানের সুর-সংগীতে 'বন্ধুর বাড়ি' এবং 'কেন ভুলে গেলে আমারে'। এই গানগুলোও শ্রোতারা পছন্দ করছেন বলে জানান এই সংগীতশিল্পী।

বাংলাদেশ সময়: ২০৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২০
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।