ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

অস্ট্রেলিয়ায় বাংলা ওয়েব সিরিজ ‘আয়ত্তি’

শতদল তালুকদার, অস্ট্রেলিয়া থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২০
অস্ট্রেলিয়ায় বাংলা ওয়েব সিরিজ ‘আয়ত্তি’ ‘আয়ত্তি’র পোস্টার

বৈশ্বিক মহামারি করোনাকালেও বিভিন্ন দেশের খ্যাতিমান অভিনেতা-অভিনেত্রীদের নিয়ে জায়েদ রিজওয়ানের পরিচালনায় নির্মিত হয়েছে ওয়েব সিরিজ 'আয়ত্তি'। এরই মধ্যে অস্ট্রেলিয়ার আকর্ষণীয় সব লোকেশনে এর ৫ পর্বের শুটিং সম্পন্ন হয়েছে।

সিরিজটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন- সাইফুল্লাহ সাদি, তাজজী হোসেন, রুপন্তি আকিদ, শাওন অরিজিৎ, মাসুদুর রহমান, সারিয়া আকবার ইভা, ফয়সাল চৌধুরী, তাকাশি হারা, মারিয়া ট্রান, এডি টাকারম্যান, আইডেন ম্যাকেনজি জেসমিন ভ্যান্ডেনবার্গ প্রমুখ। ওয়েব সিরিজটির গানের সুর ও সংগীতায়োজন করেছেন নাভেদ পারভেজ। এটি নির্মাণে সার্বিক সহযোগিতা করেছেন মাহফুজ আহমেদ।

'আয়ত্তি' প্রসঙ্গে ফয়সাল আজাদ বলেন, বিশ্বে এখন এক মঞ্চে বিনোদনের প্রতিযোগিতা হচ্ছে। বিশেষ করে ইউটিউব কেন্দ্রিক যে ওয়েব সিরিজ, সেখানে প্রতিযোগিতা করেই টিকে থাকতে হয়। সেই বিবেচনায় বাংলাদেশি ওয়েব সিরিজ যাতে পিছিয়ে না পড়ে, সেই প্রচেষ্টায় নির্মাণ করা হয়েছে 'আয়ত্তি'।

সিরিজটির পরিচালক জায়েদ রিজওয়ান বলেন, ওয়েব সিরিজটির বিশেষত্ব হচ্ছে এটি অনেকটা সিনেমাটিক এবং বিভিন্ন দেশের অভিনেতাদের নিয়ে তৈরি। যাতে গল্পের চমক ও বাঁকে দর্শকদের মনোরঞ্জন করতে সক্ষম হবে বলে মনে করি।

'আয়ত্তি'র অভিনেতা সাইফুল্লাহ সাদি বলেন, আমি সত্যি আনন্দিত যে এ রকম একটি ওয়েব সিরিজে কাজ করছি। কারণ এই করোনা কালেও এত বড় আয়োজনের কাজ ভাবাই যায় না। আমি 'আয়ত্তি'র সফলতার ব্যাপারে শতভাগ আশাবাদী।

নির্মাতাদের সূত্রে জানা গেছে, ওয়েব সিরিজটির সম্পূর্ণ নির্মাণ অস্ট্রেলিয়ার দৃষ্টিনন্দন লোকেশনগুলোতেই সম্পন্ন হয়েছে। খুব শিগগিরই ওয়েব সিরিজটি ধারাবাহিকভাবে স্বদেশ এন্টারটেইনমেন্টের ইউটিউব চ্যানেলে মুক্তি দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৭০২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২০
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।