ঢাকা, মঙ্গলবার, ৫ কার্তিক ১৪২৭, ২০ অক্টোবর ২০২০, ০২ রবিউল আউয়াল ১৪৪২

বিনোদন

যুক্তরাষ্ট্রের আগামী’র আমন্ত্রণে জলের গান ও শ্রীকান্তের পরিবেশনা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২০
যুক্তরাষ্ট্রের আগামী’র আমন্ত্রণে জলের গান ও শ্রীকান্তের পরিবেশনা জলের গান ও শ্রীকান্ত

যুক্তরাষ্ট্রের প্রবাসী বাঙালিদের সংগঠন ‘আগামী’র আমন্ত্রণে গান শোনাতে হাজির হচ্ছে দেশীয় গানের দল জলের গান ও পশ্চিমবঙ্গের সংগীতশিল্পী শ্রীকান্ত আচার্য্য।  

রোববার (২৭ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় সকাল ৮টায় (যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া সময় ২৬ সেপ্টেম্বর সন্ধ্যা ৭টা) আগামীর ফেসবুক লাইভে এই আয়োজনটি সরাসরি সম্প্রচার করা হবে।

২০০৩ সাল থেকে যুক্তরাষ্ট্রে নিবন্ধিত অলাভজনক সংগঠন হিসেবে কাজ করছে আগামী। তাদের অর্থায়নে বাংলাদেশে ১৪টি সুবিধাবঞ্চিত শিশুদের স্কুল পরিচালিত হচ্ছে।  

আগামী’র ডিরেক্টর অ্যানালিটিকস মোস্তাফিজু রহমান বলেন, ‘আমাদের সংগঠনটি মূলত অলাভজনক একটি সংগঠন। আমেরিকাতে এটি নিবন্ধিত হয়ে ২০০৩ সাল থেকে কাজ করছে। বাংলাদেশের ১৪টি সুবিধাবঞ্চিত শিশুদের স্কুলকে আমরা অর্থায়ন করি। পাশাপাশি আমেরিকার ম্যাথমেটিক্যাল সলিউশন ‘খান একাডেমি’র বাংলা অনুবাদ করে বাংলাদেশের শিক্ষার্থিদের জন্য কাজ করছি। স্কুল পরিচালনার অর্থ সংগ্রহের জন্য প্রতি বছরই আমেরিকাতে অনুষ্ঠান আয়োজন করা হয়। ’ 

তিনি বলেন, ‘বিগত বছরে মিলনায়তনে এই অনুষ্ঠানটি করা হলেও এবার করোনা পরিস্থিতির কারণে  অনলাইন লাইভের মাধ্যমে অনুষ্ঠানটি করতে হচ্ছে। এবারের আয়োজনে বাংলাদেশ থেকে জলের গান আমাদের সঙ্গে যুক্ত হবে। পাশাপাশি কলকাতা থেকে যুক্ত হবেন সংগীতশিল্পী শ্রীকান্ত আচার্য্য। আশা করছি গান এবং কথামালায় অনুষ্ঠানটি যুক্তরাষ্ট্র প্রবাসী বাঙালিদের পাশাপাশি বিশ্বজুড়ে ছড়িয়ে থাকা বাংলা ভাষাভাষী মানুষের ভালো লাগবে। ’

বাংলাদেশ সময়: ১২০১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২০
ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa