ঢাকা, শুক্রবার, ১৪ কার্তিক ১৪২৭, ৩০ অক্টোবর ২০২০, ১২ রবিউল আউয়াল ১৪৪২

বিনোদন

সালমান শাহকে নিয়ে তার প্রিয় মতির উদ্যোগে গান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২০
সালমান শাহকে নিয়ে তার প্রিয় মতির উদ্যোগে গান একটি সিনেমার দৃশ্যে সালমান শাহ-এর সঙ্গে মতি এবং বর্তমান মতি

ক্ষণজন্মা চিত্রনায়ক সালমান শাহ অভিনীত প্রায় ১২টি সিনেমার প্রোডাকশন বয়ের কাজ করেছেন মতিউর রহমান মতি। ১৬ বছর বয়সে এই অভিনেতার সঙ্গে কাজ করেছেন তিনি।

ছোট সেই মতি নায়কের খুব প্রিয় ছিলেন। একসময় থাকার জন্য মতিকে গুলশানে একটি বাড়িও কিনে দিতে চেয়েছিলেন সালমান।

সালমান শাহ মারা গেছেন ২৪ বছর। মতির বয়স পেরিয়েছে চল্লিশের গণ্ডি, কিন্তু এখনো তার মনপ্রাণ জুড়ে এই নায়কের বসবাস। এখনো তার প্রতি অগাধ ভালোবাসা মতির। আর তা থেকেই প্রিয় মানুষটিকে নিয়ে নিজ উদ্যোগে একটি গান তৈরি করেছেন তিনি।

গানটির কথা-'আমায় দেখবে সারা বাংলায়, কে আমায় সামলায়/ নাম্বার ওয়ান হিরোর ভক্ত হবো নাম্বার ওয়ান/ আমি সালমান শাহর ভক্ত তারে করি যে সম্মান'। মতির ভাবনায় গানটিতে কণ্ঠ দেওয়ার পাশাপাশি কথা ও সুর করেছেন ইব্রাহীম শাহ এবং সংগীতায়োজন এ পি তুষারের।

এরই মধ্যে গানটির রেকর্ডিং হয়েছে বলে বাংলানিউজকে জানিয়েছেন মতিউর রহমান মতি। তবে এটি ভিডিও আকারে প্রকাশের ইচ্ছা তার। তাই গানের ভিডিওর শুটিং করে ভালো একটি দিনে প্রকাশ করতে চান তিনি।

মতি বাংলানিউজকে বলেন, সালমান ভাইজান আমাকে গোসল করিয়ে দিতেন, খাইয়ে দিতেন। সবসময় শুটিং শেষে তিনি নিজের গাড়িতে করে আমাকে বাসায় পৌঁছে দিতেন। অনেক ভালোবাসতেন। আমার ইচ্ছে ছিল, সালমান ভাইকে নিয়ে একটা কিছু করবো। আমি নিজের জন্যই ঠিক মতো রোজগার করতে পারি না, তবুও মনে মনে ভাইজানকে নিয়ে কিছু করার ইচ্ছাটি ছিল প্রবল। সে থেকেই এই গানটি করার ভাবনা মাথায় আসে। এরপর ছুটে যাই সংগীতশিল্পী ইব্রাহীম শাহর কাছে।  

এরপরের গল্প বাংলানিউজকে শোনালেন ইব্রাহীম শাহ, মতি ভাই আমাকে বলেন, সালমান ভাইকে নিয়ে একটা গান বানাতে। এটা শুনে আমি খুব আনন্দিত হই। আমি বলি, সালমান শাহকে নিয়ে গান অবশ্যই করবো এবং সেটা একদম বিনা পারিশ্রমিকে। কারণ তিনি আমারও অনেক পছন্দের নায়ক। আর তাকে নিয়ে গান করাটা আমার জন্য ভাগ্যের ব্যাপার।

মতি জানান, গত ৬ সেপ্টেম্বর সালমান শাহ'র মৃত্যুবার্ষিকীতে রাজধানীর রামপুরায় বাঁশরী মিউজিক স্টেশনে গানটির রেকর্ডিং হয়েছে।  

সালমান শাহ ভক্ত ঐক্যজোটের পক্ষ থেকে মতিকে সার্বিক সহযোগিতার আশ্বাস দিয়েছেন মামুনুল, সালমান মিরাজ, সালমান সিজান, মুন ও মিঠুন রাজ।

বাংলাদেশ সময়: ১৬৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২০
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa