ঢাকা, বৃহস্পতিবার, ৭ কার্তিক ১৪২৭, ২২ অক্টোবর ২০২০, ০৪ রবিউল আউয়াল ১৪৪২

বিনোদন

এলিজার ট্রাভেল ডকুমেন্টরি ‘আওয়ার রোড টু ফ্রিডম’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২০
এলিজার ট্রাভেল ডকুমেন্টরি ‘আওয়ার রোড টু ফ্রিডম’

হেরিটেজ ট্রাভেলার এলিজা বিনতে এলাহি নির্মাণ করেছেন ট্রাভেল ডকুমেন্টরি ‘আওয়ার রোড টু ফ্রিডম’। বিশ মিনিটের ট্রাভেল ডকুমেন্টরিতে এলিজা তুলে ধরেছেন জাতির জনক বঙ্গবন্ধুর স্মৃতি বিজড়িত স্থানগুলোকে, যা বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে বিশেষ গুরুত্ব বহন করে।

 

এলিজা বিনতে এলাহীর ভ্রমণ আর বর্ণনায় উঠে এসেছে বঙ্গবন্ধুর জন্মস্থান ও সমাধিক্ষেত্র টুঙ্গীপাড়া, সংবিধান প্রণয়নের স্মৃতি বহনকারী টাঙ্গাইলের মধুপুর বনের দোখলা রেস্ট হাউজ, মেহেরপুরের মুজিবনগর কমপ্লেক্স, কেন্দ্রীয় জেলখানা, ৭ই মার্চের সোহরাওয়ার্দি উদ্যানসহ বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের সাথে সম্পর্কিত বিভিন্ন স্থানের ইতিহাস আর পর্যটনের গুরুত্ব।

পর্যটক এলিজা বলেন, আমাদের জাতীয় জীবনে বিশেষ গুরুত্ব বহনকারী এই ঐতিহাসিক স্থানগুলো পর্যটনের  আওতায় এনে বর্তমান ও ভবিষ্যৎ প্রজন্মের কাছে তুলে ধরার উদ্দেশ্যে নির্মাণ করা হয়েছে ‘আওয়ার রোড টু ফ্রিডম’। সেইসাথে ঐ স্থানগুলো রাষ্ট্রীয়ভাবে রক্ষণাবেক্ষণের উপরও গুরুত্বারোপ করা হয়েছে তথ্যচিত্রে।  

উল্লেখ্য, এলিজা বিনতে এলাহী ইতোমধ্যে বিশ্বের ৪৯টি দেশ ও বাংলাদেশের ৬৪টি জেলায় ভ্রমণ করেছেন। দেশে হেরিটেজ ট্রাভেল নিয়ে কাজ করছেন তিনি। দেশের ঐতিহাসিক ঘটনা, স্থান ও ব্যক্তিত্ব নিয়ে ভবিষ্যতে আরও ডকুমেন্টরি নির্মাণের ইচ্ছা প্রকাশ করেন এই পর্যটক।  

‘কোয়েস্ট’-এর প্রযোজনায় নির্মিত হয়েছে ট্রাভেল ডকুমেন্টরিটি। আগামী ২৭ সেপ্টেম্বর বিশ্ব পর্যটন দিবসে বিকেল সাড়ে পাঁচটায় দীপ্ত টেলিভিশনে প্রচার হবে ‘আওয়ার রোড টু ফ্রিডম’।

বাংলাদেশ সময়: ১১৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২০
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa