ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

বিনোদন

উত্তর প্রদেশে অত্যাধুনিক ফিল্ম সিটি নির্মাণের ঘোষণা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২০
উত্তর প্রদেশে অত্যাধুনিক ফিল্ম সিটি নির্মাণের ঘোষণা

ভারতের চিত্রজগতের রাজধানী মুম্বাইয়ের বাইরে উত্তর ভারতে এক হাজার একর জমির ওপর গড়ে উঠবে অত্যাধুনিক ফিল্ম সিটি। এই উচ্চাভিলাষী প্রকল্পের ঘোষণা দিয়েছেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

 

মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) যোগী আদিত্যনাথ এই প্রকল্প উন্মোচন করে জানান, ইতোমধ্যে উত্তর প্রদেশের গৌতম বুদ্ধ নগরে এক হাজার একর জমি চিহ্নিত করা হয়েছে। এখানে ডেডিকেটেড ইনফোটেইনমেন্ট জোন গড়ে উঠবে, যেখানে থাকবে বিশ্বমানের নাগরিক ও প্রযুক্তিগত সকল সুযোগ-সুবিধা।  

এক বিবৃতিতে জানানো হয়, প্রস্তাবিত চার বর্গ কিলোমিটারের এই ফিল্ম সিটি ভারতের রাজধানী দিল্লি থেকে মাত্র এক ঘণ্টার দূরত্বে অবস্থিত। জেওয়ারে প্রস্তাবিত এশিয়ার বৃহত্তম এয়ারপোর্টের খুব কাছেই হবে জায়গাটি। তাছাড়া এর কাছাকাছিই রয়েছে তাজমহলের শহর আগ্রা এবং শ্রীকৃষ্ণের জন্মভূমি মথুরা। ফলে সকল দিক থেকেই দারুণ সুবিধাজনক ও আকর্ষণীয় হবে এই ফিল্ম সিটি।

অভিনেতা অনুপম খের ও সংগীতশিল্পী উদিত নারায়ণের মতো ভারতীয় চলচ্চিত্রের বিশেষ ব্যক্তিদের সঙ্গে এক বৈঠক শেষে মুখ্যমন্ত্রী আদিত্যনাথ জানান, চলচ্চিত্র শিল্পের সকল প্রত্যাশাই পূরণ হবে এই ফিল্ম সিটিতে। সকল নির্মাতাদের আগামীতে এখানে চলচ্চিত্র নির্মাণের আহ্বান জানান তিনি। এই সভায় আরও উপস্থিত ছিলেন পরিচালক-প্রযোজক সতীশ কৌশিক, গায়ক কৈলাশ খের ও অনুপ জলোটা, গীতিকার মনোজ মুনতাসির প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২০
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad