ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বিনোদন

করোনাকাল নিয়ে ৫ নির্মাতার ‘বাঘ বন্দি সিংহ বন্দি’ সিরিজ

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২০
করোনাকাল নিয়ে ৫ নির্মাতার ‘বাঘ বন্দি সিংহ বন্দি’ সিরিজ

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের কারণে মানুষের স্বাভাবিক জীবনযাত্রা পাল্টে গেছে। বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও এর প্রভাব পড়েছে।

 

আর করোনাকালীন মানুষের জীবনযাত্রা, জীবিকা, সামাজিক অবস্থান, শারীরিক ও মানসিক বিপর্যয়ের নতুন অভিজ্ঞতাগুলো পাঁচটি ভিন্নধর্মী গল্পের মাধ্যমে তুলে ধরতে নির্মিত হয়েছে পাঁচ পর্বের এনথোলজি সিরিজ ‘বাঘ বন্দি সিংহ বন্দি’। আর সিরিজের গল্পগুলো পরিচালনা করেছেন পাঁচজন নন্দিত চলচ্চিত্র পরিচালক।

প্রতি গল্পের দৈর্ঘ্য ৩০ মিনিট। নির্মাতারা নিজেদের লেখা গল্প ও চিত্রনাট্যে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রগুলো পরিচালনা করেছেন। এগুলোতে দেখা যাবে অভিজ্ঞ অভিনয় শিল্পীদের। ১ অক্টোবর থেকে সিরিজটি ডিজিটাল বিনোদন প্ল্যাটফর্মে বিনজ্-এ দেখতে পাবেন দর্শক। প্রতিষ্ঠানটির পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

পাঁচটি গল্পের মধ্যে নির্মাতা অমিতাভ রেজা চৌধুরী নির্মাণ করেছেন ‘এসো বসে একসাথে খাই’। এতে লকডাউনে পরিবারের সদস্যদের মানসিক পরিবর্তনকে তুলে ধরা হয়েছে।  

মহামারির এই চ্যালেঞ্জ মোকাবিলায় সম্মুখযোদ্ধা ডাক্তারদের বেদনার গল্প নিয়ে পরিচালক অনিমেষ আইচ নির্মাণ করেছেন সিরিজের আরেকটি স্বল্পদৈর্ঘ্য ‘মুখ আসমান’।  

গিয়াস উদ্দিন সেলিম নির্মাণ করেছেন করোনা ভাইরাসে আক্রান্ত ব্যক্তিকে নির্মম মানসিকতার পরিচয় দিয়ে সামাজিকভাবে দূরে সরিয়ে দেওয়ার গল্প ‘যাত্রী’।  

সমাজের ভালো-মন্দ নানা কর্মকাণ্ড এবং পারিবারিক সম্পর্কগুলো করোনা ভাইরাসে প্রভাবিত হওয়ার চিত্র তুলে ধরে নির্মিত হয়েছে ‘নিষিদ্ধ বাসর’ স্বল্পদৈর্ঘ্যটি। এটি নির্মাণ করেছেন পরিচালক নুরুল আলম আতিক।

‘আড়াই মন স্বপ্ন’ পরিচালনা করেছেন আবু শাহেদ ইমন। এখানে এই সংকট চলাকালে সমাজের নিম্ন-মধ্যবিত্ত মানুষের চরম আর্থিক সংকটকে তুলে ধরেছেন তিনি।
  
নির্মাতারা জানান, প্রতিটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণের সময় সামাজিক দূরত্ব নির্দেশিকা অনুসরণ করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৪৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২০
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad