ঢাকা, বৃহস্পতিবার, ৭ কার্তিক ১৪২৭, ২২ অক্টোবর ২০২০, ০৪ রবিউল আউয়াল ১৪৪২

বিনোদন

‘জোকার’ সিক্যুয়েলে ফিনিক্স নিচ্ছেন ৪২৩ কোটি টাকা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২০
‘জোকার’ সিক্যুয়েলে ফিনিক্স নিচ্ছেন ৪২৩ কোটি টাকা

অস্কারজয়ী হলিউড অভিনেতা হোয়াকিন ফিনিক্স তুমুল আলোচিত ‘জোকার’ সিনেমার সিক্যুয়েলে আর্থার ফ্লেক চরিত্রের জন্য চুক্তিবদ্ধ হতে যাচ্ছেন। আর এর জন্য তিনি পারিশ্রমিক নিচ্ছেন ৫০ মিলিয়ন ডলার বা ৪২৩ কোটি টাকারও বেশি।

 

২০১৯ সালে বিশ্বজুড়ে আলোড়ন তোলা সিনেমা ‘জোকার’ চলতি বছরের অস্কারে সর্বোচ্চ ১১টি মনোনয়ন লাভ করে। আর সেরা অভিনেতার পুরস্কারটি জিতে নেন হোয়াকিন ফিনিক্স। এর আগে দু’বার অ্যাকাডেমি অ্যওয়ার্ডের জন্য তিনি মনোনয়ন পেয়েছিলেন। তবে পুরস্কারটি এবারই তার ঝুলিতে উঠলো।  

‘জোকার’ সিনেমায় দুর্দান্ত অভিনয় করে বিশ্বজুড়ে দর্শকদের তাক লাগিয়েছেন ফিনিক্স। আর্থার ফ্লেক চরিত্রটির জন্য তিনি যে পরিমাণ পরিশ্রম করেছেন এবং যেভাবে ফুটিয়ে তুলেছেন তা দেখে প্রিমিয়ারের দিনেই ধারণা করা হচ্ছিল, এবার আর অস্কার মিস হবে না অভিনেতার।  

‘জোকার’র এমন সাফল্যের পর সিক্যুয়েল নিয়ে চিন্তা করাটা খুবই স্বাভাবিক। সিনেমাটি নির্মাণের সময় থেকেই সিক্যুয়েলের চিন্তা-ভাবনা ছিল পরিচালক টড ফিলিপস ও ব্রাডলি কুপারের। তবে একটি নয়, দু’টি সিক্যুয়েলের পরিকল্পনা করা হয়েছে। আর এ দু’টি সিনেমার জন্যই নির্মাতারা আলোচনায় বসেছেন হোয়াকিন ফিনিক্সের সঙ্গে। আর সিনেমা দু’টির জন্য তার পারিশ্রমিক ধরা হচ্ছে ৫০ মিলিয়ন ডলার।  

২০১৯ সালের ব্লকবাস্টার ‘জোকার’ নির্মাণের বাজেট ছিল ৫৫ থেকে ৭০ মিলিয়ন ডলার। আর তা আয় করে ১ বিলিয়ন ডলারের বেশি। সুতরাং সিনেমাটির দু’টি সিক্যুয়েলের জন্য হোয়াকিন ফিনিক্সকে ৫০ মিলিয়ন ডলার পারিশ্রমিক দেওয়া অসঙ্গত কিছু হবে না।  

বাংলাদেশ সময়: ১১২০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২০
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa