ঢাকা, বুধবার, ১২ কার্তিক ১৪২৭, ২৮ অক্টোবর ২০২০, ১০ রবিউল আউয়াল ১৪৪২

বিনোদন

হিংসার প্রতিবাদে ইনস্টাগ্রাম ছাড়লেন লিওনার্দো ডিক্যাপ্রিও

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২০
হিংসার প্রতিবাদে ইনস্টাগ্রাম ছাড়লেন লিওনার্দো ডিক্যাপ্রিও কেটি পেরি ও লিওনার্দো ডিক্যাপ্রিও

ইনস্টাগ্রাম ছাড়লেন লিওনার্দো ডিক্যাপ্রিও, কেটি পেরি, কিম কার্দাশিয়ান ওয়েস্টসহ আরও অনেক তারকা। সামাজিক যোগাযোগমাধ্যমে হিংসাত্মক ও ঘৃণামূলক কন্টেন্ট ও যুক্তরাষ্ট্রের নির্বাচন সম্পর্কে ভুল তথ্যপ্রচার নিয়ন্ত্রণে ফেসবুক কর্তৃপক্ষের ব্যর্থতার প্রতিবাদে ২৪ ঘণ্টার জন্য তারা এই সিদ্ধান্ত নিয়েছেন।

 

যুক্তরাষ্ট্রে হ্যাশট্যাগে ‘স্টপ হেইট ফর প্রোফিট’ আন্দোলনে যোগ দিয়েছেন হলিউড তথা বিনোদন জগতের প্রথম সারির অনেক তারকা। এ আন্দোলনের মাধ্যমে ফেসবুক কর্তৃপক্ষকে কড়া বার্তা দিতে চান তারা।

‘আমি নিরব থাকতে পারিনা যখন এই ক্ষেত্রগুলোকে ঘৃণা, প্রপাগাণ্ডা ও ভুল তথ্য প্রচারের মাধ্যম হিসেবে ব্যবহার করা হয়। এসব বিদ্বেষের বীজ রোপন করা হচ্ছে মানুষের মনে যা আমেরিকাকে ছিন্ন-বিচ্ছিন্ন করে ফেলবে। মানুষের মৃত্যুর পর কোনো পদক্ষেপ নিয়ে তো লাভ নেই’, ইনস্টাগ্রামে এভাবেই লেখেন মার্কিন অভিনেত্রী ও মিডিয়া ব্যক্তিত্ব কিম কার্দাশিয়ান ওয়েস্ট।  

এ বিষেয়ে কিমের সঙ্গে একাত্ম হয়েছেন হলিউড সুপারস্টার লিওনার্দো ডিক্যাপ্রিও, সংগীতশিল্পী কেটি পেরিসহ আরও অনেকেই। যদিও এ বিষয়ে কোনো মন্তব্য করেনি ফেসবুক কর্তৃপক্ষ। তবে যেসব গ্রুপ হিংসাকে সমর্থন করে তাদেরকে সীমাবদ্ধ করছে ফেসবুক। যাতে নভেম্বর মাসে অনুষ্ঠিতব্য যুক্তরাষ্ট্রের নির্বাচনে তারা কোনো প্রভাব ফেলতে না পারে।  

এ প্রসঙ্গে লিওনার্দো ডিক্যাপ্রিও জানান, তিনি নাগরিক অধিকারের পক্ষে আছেন। ইনস্টাগ্রাম ও ফেসবুকের সকল ব্যবহারকারীর প্রতি তার আহ্বান, বিদ্বেষপরায়ণ ও গণতন্ত্রবিরোধী বিভিন্ন গ্রুপের বিরুদ্ধে সবাই যেন সোচ্চার হন।

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২০
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa