ঢাকা, বুধবার, ১৪ আশ্বিন ১৪২৭, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১১ সফর ১৪৪২

বিনোদন

কর্মহীন শিল্পীদের পাশে দাঁড়ালেন মিঠু

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২০
কর্মহীন শিল্পীদের পাশে দাঁড়ালেন মিঠু

ঢাকার উত্তরায় অবস্থিত সাংস্কৃতিক সংগঠন গীতাঞ্জলি ললিতকলা একাডেমি আর্থিকভাবে অসচ্ছল শিল্পীদের পাশে দাঁড়িয়েছে।

এবার বিশ্বব্যাপী মহামারি করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে কর্মহীন হয়ে পড়া সংগীতশিল্পী, বাদ্যযন্ত্রী, নৃত্যশিল্পীসহ সংস্কৃতিকর্মীদের একাডেমিটির পক্ষ থেকে ধারাবাহিকভাবে উপহারসামগ্রী দেওয়া হচ্ছে।

এ পর্যন্ত ২ শতাধিক সংস্কৃতিকর্মীদের মধ্যে খাদ্য, অর্থ ও করোনা প্রতিরোধ উপকরণ দিয়েছে সংগঠনটির পরিচালক মাহবুব আমিন মিঠু।  

এ ধারাবাহিকতায় সম্প্রতি উত্তরার গীতাঞ্জলি একাডেমি ভবনে সংস্কৃতিকর্মীদের উপহারসামগ্রী দেওয়ার ধারাবাহিক কার্যক্রমে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম অংশ নেন বলে জানা যায়।

মাহবুব আমিন মিঠু বলেন, সাংস্কৃতিক শিক্ষা শুধুমাত্র একাডেমিক শিক্ষার মধ্যেই সীমাবদ্ধ নয়, এটি একটি পারফরমিং আর্ট। শিক্ষার্থীরা একাডেমি থেকে যে শিক্ষা গ্রহণ করল, তা প্রয়োগের জন্য অবশ্যই একটি প্ল্যাটফর্ম লাগবে, যা কিনা তাদেরকে দর্শক-শ্রোতার কাছাকাছি নিয়ে যাবে। এর জন্য আমরা কাজ করে যাচ্ছি। এছাড়া আর্থিকভাবে অসচ্ছল শিল্পীদের পাশে দাঁড়াতে সাধ্য অনুযায়ী চেষ্টা করে যাচ্ছি।

‘সুস্থ সাংস্কৃতিক শিক্ষার লক্ষ্যে’ ২০০৪ সালে গীতাঞ্জলি ললিতকলা একাডেমি প্রতিষ্ঠিত হয়। বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের অমর সৃষ্টি গীতাঞ্জলির নামনুসারে সংগঠনটির নামকরণ করা হয়।

বাংলাদেশ সময়: ১৭০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২০
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa