ঢাকা, বুধবার, ১৫ আশ্বিন ১৪২৭, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১১ সফর ১৪৪২

বিনোদন

প্রথমবার কবির সুমনের কণ্ঠে বাংলাদেশি গীতিকবির গান

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২০
প্রথমবার কবির সুমনের কণ্ঠে বাংলাদেশি গীতিকবির গান কবির সুমন ও এনামুল কবির সুজন

এবারই প্রথম বাংলাদেশি কোনো গীতিকবির গানের কবিতা কণ্ঠে তুললেন উপমহাদেশের প্রখ্যাত সংগীতশিল্পী কবির সুমন।

গীতিকবি এনামুল কবির সুজন’র কথায় তার কণ্ঠের এই গানের শিরোনাম ‘যাচ্ছে জীবন’।

গানটির সংগীতায়োজন করেছেন পশ্চিমবঙ্গের গুণী সংগীত ব্যক্তিত্ব ধ্রুব বসু। গাওয়ার পাশাপাশি গানটির সুরারোপ করেছেন কবির সুমন নিজেই।

এই গান প্রসঙ্গে কবির সুমন বলেন, ‘গানটি আমার এবং আমার খুব কাছের কয়েকজন ছাত্র-ছাত্রীর ভীষণ পছন্দ হয়েছে। আমি প্রত্যাশা করছি, ‘যাচ্ছে জীবন’ আমার এবং এনামুল কবির সুজনের মাইলস্টোন গান হয়ে থাকবে। ’

গীতিকবি এনামুল কবির সুজন বলেন, ‘নিঃসন্দেহে এটি আমার জীবনের একটি স্মরণীয় ঘটনা ও সেরা প্রাপ্তি। আমি কবির সুমনের কাছে চির কৃতজ্ঞ যে, তিনি আমার একটি লেখা সানন্দে গ্রহণ করেছেন এবং এটিতে সুর ও কণ্ঠ দান করেছেন। আমি সত্যিই আপ্লুত। ’

এনামুল কবির সুজন গীতিকবি সংঘের একজন সদস্য। এখন পর্যন্ত তার লেখা গানে কণ্ঠ দিয়েছেন সাবিনা ইয়াসমিন, রথীন্দ্রনাথ রায়, খালিদ (চাইম), আসিফ আকবর, কিশোর, কোনাল, কর্নিয়া, মাহাদী, স্বরলিপি, বেলাল খান, বাদশা বুলবুলসহ আরও অনেক শিল্পী। গান লেখার পাশাপাশি এনামুল কবির সুজন একজন বিনোদন ও আইটি উদ্যোক্তা হিসেবে স্বনামখ্যাত।

বাংলাদেশ সময়: ১০৩১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২০
ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa