ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

বিনোদন

শামীম-সাবা জুটির নাটক ‘ওসিডি’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২০
শামীম-সাবা জুটির নাটক ‘ওসিডি’

মুহাম্মদ মোস্তফা কামাল রাজের প্রযোজনা প্রতিষ্ঠান সিনেমাওয়ালা উপহার দিতে যাচ্ছে নতুন নাটক ‘ওসিডি’। এটি রচনা ও পরিচালনা করেছেন নির্মাতা রাজের সহকারী কেএম সোহাগ রানা।

 

একটি পরিবারকে কেন্দ্র করে তৈরি নাটকটিতে জুটি বেঁধে অভিনয় করেছেন শামীম হাসান সরকার ও সারিকা সাবা। আরও রয়েছেন- মনিরা মিঠু ও তাহসিন অপ্সরা। সম্প্রতি রাজধানীর উত্তরায় এর শুটিং সম্পন্ন হয়েছে।

অবসেসিভ কমপালসিভ ডিসঅর্ডার বা ওসিডি হচ্ছে একটি রোগ। বাংলায় এটাকে শুচিবাই বলা হয়। এই রোগের আক্রান্তরা একই ধরনের কাজ বারবার করতে থাকেন। ওসিডি-আক্রান্তের অস্থিরতা বিভিন্ন রকমের হতে পারে। কখনও মনে হয় হাতটা ভালো করে ধোয়া হলো না, তখন বারবার হাত ধুতেই থাকেন। বাড়ির কাজের লোক ঘর মোছার পর মনে হবে মোছাটা ভালো হয়নি, তখন ঘরটা বারবার মুছতেই থাকেন। একবার টাকা গোনা হয়ে গেলে মনে হয় যেন ভালো করে গোনা হলো না, তখন বারবার গুনতেই থাকেন। নাটকটির বিষয়বস্তু এটিই।

কেএম সোহাগ রানা বলেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থার তথ্যানুযায়ী, ওসিডি খুবই মারাত্মক একটি রোগ এবং পৃথিবীর দশটা রোগের মধ্যে এর স্থান তৃতীয়। ওসিডি এতটাই যন্ত্রণা দেয় যে, মানুষের মধ্যে আত্মহত্যা করার প্রবণতার জন্ম হয়। তাই আমরা হাস্যরসের মাধ্যমে এই নাটকের মাধ্যমে একটা বক্তব্য দিতে চেয়েছি।

‘ওসিডি’ নাটকে রয়েছে ‘ইয়ার্কি’ শিরোনামের একটি গান, যেটি লিখেছেন জনি হক। গানটি গেয়েছেন আয়েশা মৌসুমী ও নূরনবী। সুর ও সংগীত পরিচালনায় আহমেদ সবুজ।

নির্মাতা জানান, সিনেমাওয়ালা ইউটিউব চ্যানেলে চলতি মাসেই ‘ওসিডি’ প্রকাশ পাবে।

বাংলাদেশ সময়: ২২৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২০
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।