ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

বিনোদন

শততম পর্বে ধারাবাহিক নাটক ‘বউ শাশুড়ি’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২০
শততম পর্বে ধারাবাহিক নাটক ‘বউ শাশুড়ি’ শততম পর্বে ধারাবাহিক নাটক ‘বউ শাশুড়ি’

টিপু আলম মিলনের গল্পে দীর্ঘ ধারাবাহিক ‘বউ শাশুড়ি’ নাটকের ১০০তম পর্ব প্রচার হচ্ছে রোববার (১৩ সেপ্টেম্বর)। আকাশ রঞ্জনের চিত্রনাট্য ও পরিচালনায় ধারাবাহিকটিতে অভিনয় করছেন শহীদুজ্জামান সেলিম, আল মনসুর, অহনা, সাজু খাদেম, মুনিরা মিঠু, আরফান আহমেদ, নাজিরা মৌ, জয়রাজ, অবাক, আইরিন তানি, আমিন আহদে, অনামিকা, গুলশান আরাসহ অনেকেই।

 

এই ধারাবাহিক প্রসঙ্গে টিপু আলম মিলন বলেন, ‘মা-বাবা, ভাই-বোন, স্ত্রী, সন্তান নিয়েই আমাদের সংসার। সংসার সুখের হবে এমনটাই স্বাভাবিক। কিন্তু অনেক সংসারে সুখ যেন সোনার হরিণ। বউ শাশুড়ির সম্পর্কই এর মূল কারণ। বউ-শাশুড়ির এ যুদ্ধটা এখন যেন সামাজিক ব্যাধি। তাদের মধ্যে সম্পর্কের টানাপড়েন নিত্যনৈমিত্তিক বিষয়। ছেলে কার মন রক্ষা করবে? মায়ের না স্ত্রীর? সংসারে শুরু হয় প্রতিযোগিতা, দ্বন্দ্ব, অশান্তি।  

‘এমন ঘটনা অনেক পরিবারের মধ্যেই বিরাজমান। অথচ শাশুড়ি যদি তার ছেলের বউকে মেয়ের মতো আর বউ যদি তার শাশুড়িকে মায়ের মতো মনে করতো তাহলে এমন অশান্তি আর দেখা যেত না। শাশুড়িরা নিজের মেয়েকে রাজরানী এবং ছেলে বউকে চাকরানী মনে করেন। তারা যদি সবাইকে সমান চোখে দেখতো তাহলে আর এমন হতো না। সামাজিক দায়বদ্ধতা থেকেই এই বউ-শাশুড়ি নাটকের গল্পটি লেখা। আমার লেখা এই নাটকটি দর্শক গ্রহণ করায় এবং জনপ্রিয়তা পাওয়ায় খুব ভালো লাগছে। আগামীতেও এই ধারা অব্যাহত থাকবে বলে আমার বিশ্বাস। ’ 

বউ-শ্বাশুড়ি নাটকের কাহিনী এমন, নায়ক আবিরের বিয়ে নিয়ে পরিবারের সবাই যখন ব্যতিব্যস্ত তখন আবির তার প্রেমিকা শিলাকে বিয়ে করে বাসায় নিয়ে আসে। শুরু হয় পারিবারিক দ্বন্দ্ব। কারণ আবিরের মা রওশন আরা তার ছেলের সঙ্গে কোনো আলোচনা না করেই তার ব্যবসায়িক পার্টনার আজমল সাহেবের মেয়ের সঙ্গে বিয়ে ঠিক করে।  

কারণ আজমল সাহেবের মেয়েকে পুত্রবধূ বানাতে না পারলে রওশন আরাকে পুরো পরিবার নিয়ে রাস্তায় দাঁড়াতে হবে। মেজ ছেলে দুলাল দায়িত্ব নেয় শিলাকে বাড়ি থেকে বের করে আজমল সাহেবের মেয়ে ডায়নাকে বাড়ির বউ করার। সে আদৌ কি সেটা পারে? এমনই নানা উত্তেজনা আর নাটকীয়তা নিয়ে এগিয়ে যায় নাটকের গল্প।

ধারাবাহিকটি সপ্তাহের শনি, রোব ও সোমবার রাত ৮টা ৪০ মিনিটে প্রচারিত হচ্ছে বৈশাখী টেলিভিশনে।  

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২০
ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।