ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

বিনোদন

প্রথমবারের মতো দুর্গা পূজার গান করলেন শিলা দেবী

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২০
প্রথমবারের মতো দুর্গা পূজার গান করলেন শিলা দেবী গীতিকবি-সুরকারের সঙ্গে শিলা দেবী

প্রথমবারের মতো দুর্গা পূজার গান নিয়ে হাজির হচ্ছেন সংগীতশিল্পী শিলা দেবী। শুক্রবার (১১ সেপ্টেম্বর) রাজধানী ধানমন্ডির স্টুডিও জয়াতে ‘মা দুর্গা ২০২০’ শিরোনামের গানটিতে কণ্ঠ দেন শিলা দেবী।

রেজাউর রহমান রিজভীর কথায় এই গানের সুর-সংগীতায়োজন করেছেন রাজন সাহা।

আসন্ন দুর্গা পূজায় জয়ার ওয়েবসাইট ও ইউটিউব চ্যানেলে গান-ভিডিওতে প্রকাশ পাবে ‘মা দুর্গা ২০২০’।

এই গান প্রসঙ্গে সংগীতশিল্পী শিলা দেবী বলেন, ‘এটাই আমার গাওয়া প্রথম কোনো পূজার গান। রাজন সাহা দাদা খুব দারুণ একটি সুর করেছেন। আমার জন্য এটি অনেক বড় একটি প্রাপ্তি। গানটি দুর্গা পূজার আনন্দ অনেকটাই বাড়িয়ে দেবে বলে আমার বিশ্বাস। ’

সংগীত পরিচালক রাজন সাহা বলেন, ‘প্রতি বছরই দুর্গা পূজাতে আমি পূজার বিশেষ গান করি। সেই ধারাবাহিকতায় এবার করলাম ‘মা দুর্গা-২০২০’। আমার মতে, গান তো অনেকই হয়। কিন্তু উৎসব কেন্দ্রীক গান (ঈদের গান, দুর্গা পূজার গান, বৈশাখের গান) আসলে সবসময়ই নতুনত্ব ধরে রাখে। ’

গীতিকবি রেজাউর রহমান রিজভী বলেন, ‘বিভিন্ন উৎসব ও দিবসের জন্য গান লিখলেও দুর্গা পূজার জন্য গান এবারই প্রথম লিখলাম। এটি আমার জন্য বেশ চ্যালেঞ্জিং ছিল। তবে রাজন সাহা দাদার অসাধারণ সুরে গানটি দারুণভাবে গেয়েছেন সংগীতশিল্পী শিলা দেবী। আশা করবো, এবারের দুর্গা পূজার অন্যতম সেরা চমক হবে এই গানটি। ’

মাতবো সবাই আবার গানে/ ঢাকের তালে নাচের বোলে/খুশির ছোঁয়া দিতে প্রাণে/মা এসেছে আবার ফিরে- এমন কথায় শীঘ্রই ‘মা দুর্গা ২০২০’ গানটির ভিডিও নির্মাণ করছেন সাংবাদিক, অভিনেতা ও নির্মাতা আহমেদ সাব্বির রোমিও। আর মিউজিক ভিডিওতে অভিনয় করবেন অভিনেত্রী প্রিয়াঙ্কা ইসলাম’সহ এক ঝাঁক নৃত্যশিল্পী।

শিলা দেবী ‘সিলন সুপার সিঙ্গার-২০১৯’ সংগীত প্রতিযোগীতার সেরা দশে ছিলেন। এছাড়া তিনি সংগীত প্রতিযোগীতা ‘ক্লোজআপ ওয়ান তোমাকেই খুঁজছে বাংলাদেশ-২০১২’ তে সেরা-২০ ও ‘বাংলাদেশ আইডল-২০১৩’ তে সেরা-৩০ এ ছিলেন।  

পারিবারিক ভাবে সংগীতমনা পরিবারে বেড়ে ওঠা শিলা দেবীর বাবা রাধেশ্যাম পাটোয়ারী স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দসৈনিক। স্বনামধন্য গীতিকার শহীদ খান জঙ্গির কথা ও নকীব খানের সুরে তার প্রথম মৌলিক গান ‘সেই কবে’। এছাড়া তার জীবনসঙ্গী জয়ন্ত কর্মকারের কথা ও বর্ণ চক্রবর্তীর সুরে ভালোবাসা দিবসে প্রকাশিত ‘ইচ্ছে করে’ গানটি শ্রোতামহলে বেশ প্রশংসিত হয়। বর্তমানে শিলা দেবীর আরো ছয়টি মৌলিক গানের কাজ চলছে।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২০
ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad