ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিনোদন

সাজিদ খানের বিরুদ্ধে আবারও যৌন হেনস্থার অভিযোগ

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২০
সাজিদ খানের বিরুদ্ধে আবারও যৌন হেনস্থার অভিযোগ

‘হাউজফুল’খ্যাত বলিউড পরিচালক সাজিদ খানের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ তুলেছেন ভারতীয় মডেল পাওলা। তার অভিযোগ, ‘হাউসফুল’ সিনেমায় অভিনয়ের সুযোগ দেওয়ার বিনিময়ে নগ্ন হতে বলেছিলেন পরিচালক, আর তাকে জোর করে ছোঁয়ারও চেষ্টা করেছিলেন।

শুক্রবার (১১ সেপ্টেম্বর) নিজের ইনস্টাগ্রাম পোস্টে পাওলা জানিয়েছেন, তার যখন ১৭ বছর বয়স, তখন তার সঙ্গে অশালীন আচরণ করেছিলেন ফারহা খানের ভাই ও চিত্রপরিচলক সাজিদ খান।

২০১৮ সালে সারাবিশ্বের বিনোদন জগত তোলপাড় করেছিল ‘মি টু’ আন্দোলন। তার জেরেই এখন কারাগারে হলিউডের প্রভাবশালী প্রযোজক হার্ভে ওয়েনস্টাইন। মুম্বাইয়ে ‘মি টু’ আন্দোলনের সূত্রপাত হয়েছিল তনুশ্রী দত্তের অভিযোগকে কেন্দ্র করে। নানা পাটেকরের বিরুদ্ধে হেনস্থার অভিযোগ এনেছিলেন তিনি। এরপরই একের পর এক নিগ্রহের ঘটনা প্রকাশ্যে এসেছিল। তখনও অভিযুক্তদের তালিকায় ছিলেন সাজিদ খান।  

বলিউড পরিচালকের সাজিদের বিরুদ্ধে একাধিক নারী নিগ্রহের অভিযোগ এসেছিল। মন্দানা করিমি, সালোনি চোপড়া, রাচেল হোয়াইট থেকে শুরু করে জ্যাকলিন ফার্নান্ডেজ পর্যন্ত সাজিদের বিরুদ্ধে মুখ খুলেছিলেন। ঘনিষ্ঠ মহলে সাজিদকে নিয়ে অসন্তোষ প্রকাশ করেছিলেন অক্ষয় কুমার, বিপাশা বসুর মতো তারকারা। ফলস্বরূপ ‘হাউসফুল ৪’ সিনেমার পরিচালনার দায়িত্ব ছাড়তে হয়েছিল সাজিদকে। তার বদলে সিনেমাটি পরিচালনা করেন ফারহাদ শামজি। ইন্ডিয়ান ফিল্ম অ্যান্ড টেলিভিশন ডিরেক্টরস অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে সাজিদকে এক বছরের জন্য নিষিদ্ধ ঘোষণা করা হয়েছিল। কিন্তু সেই সময় কেন মুখ খোলেননি পাওলা?

এই প্রশ্নের উত্তরও নিজের ইনস্টাগ্রাম পোস্টে দিয়েছেন পাওলা। জানিয়েছেন, তার কোনও গডফাদার ছিল না। আর মা-বাবার দায়িত্ব কাঁধে ছিল। তাদের জন্য রোজগার করতে হতো। এখন নিজের জন্য রোজগার করেন পাওলা। তাই কাজ হারানোর ভয় আর এখন নেই তার। তবে সত্যি কথা সামনে আনার তাগিদ রয়েছে। যাতে সাজিদের মতো মানুষদের উপযুক্ত শাস্তি দেওয়া যায়। সেই কারণেই এতদিন পর মুখ খুলেছেন ভারতীয় মডেল।

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

?? Before democracy dies and there is no freedom of speech anymore I thought I should speak !

A post shared by Dimple paul (@paulaa__official) on Sep 9, 2020 at 5:18am PDT

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২০
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।