ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিনোদন

‘গেম অব থ্রোনস’ ও ‘জেমস বন্ড’ তারকা ডায়ানা রিগের বিদায়

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২০
‘গেম অব থ্রোনস’ ও ‘জেমস বন্ড’ তারকা ডায়ানা রিগের বিদায়

এমি, টনি ও বাফটা অ্যাওয়ার্ডজয়ী ব্রিটিশ অভিনেত্রী ডায়ানা রিগ ৮২ বছর বয়সে মারা গেছেন। ১৯৬৯ সালে জেমস বন্ডের স্ত্রীর চরিত্র থেকে শুরু করে সবশেষ ‘গেমস অব থ্রোনস’ সিরিজের ওলেনা টাইরেল চরিত্র পর্যন্ত বর্ণাঢ্য ক্যারিয়ার ছিল তার।

 

মঞ্চ, টেলিভিশন ও বড় পর্দা সবক্ষেত্রেই নন্দিত অভিনেত্রী ছিলেন ডায়ানা। আটলান্টিক মহাসাগরের দুই প্রান্তেই ছিল তার সমান জনপ্রিয়তা। ছয় মাস আগেই তার দেহে ক্যান্সার বাসা বেঁধেছিল। বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) সকালে পরিবার-স্বজন পরিবেষ্টিত হয়ে সবার কাছ থেকে চিরবিদায় নেন তিনি।

ষাটের দশকে টেলিভিশন সিরিজ ‘দ্য অ্যাভেঞ্জারস’র মাধ্যমে প্রথম জনপ্রিয়তা অর্জন করেন ডায়ানা। ব্রিটেনের সম্মানজনক রয়্যাল অ্যাকাডেমি অব ড্রামাটিক আর্টে ধ্রুপদী প্রশিক্ষণের পর রয়্যাল শেকসপিয়ার কোম্পানিতে কাজ করেন তিনি। তার ব্যক্তিত্ব, সৌন্দর্য, সাহস, হাসি, রসবোধ সবাইকে মুগ্ধ করতো।  

জেমস বন্ডের ‘অন হার ম্যাজেস্টি’স সিক্রেট সার্ভিস’ সিনেমায় তিনিই একমাত্র নারী যার সঙ্গে জেমস বন্ড বিবাহবন্ধনে আবদ্ধ হন। ডায়ানার উল্লেখযোগ্য কাজের মধ্যে রয়েছে ১৯৯৪ সালের কমেডি-ড্রামা ‘অ্যা গুড ম্যান ইন আফ্রিকা’, ‘ব্রিদ’ (২০১৭) ইত্যাদি।  

ব্রিটেনের সেরা মঞ্চতারকাদের মধ্যে ডায়ানা রিগ অন্যতম হয়ে থাকবেন। গ্রিক ট্র্যাজেডি ‘মিডিয়া’তে অভিনয় করে সেরা অভিনেত্রী হিসেবে তিনি ১৯৯৪ সালে টনি অ্যাওয়ার্ড লাভ করেন। টিভি মিনি সিরিজ ‘রেবেকা’র জন্য তিনি লাভ করেন এমি অ্যাওয়ার্ড।  

বাংলাদেশ সময়: ২০২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২০
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।