ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

গানচিত্রে কামরুজ্জামান রাব্বির ‘একদিন আমি পড়বো ধরা’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২০
গানচিত্রে কামরুজ্জামান রাব্বির ‘একদিন আমি পড়বো ধরা’ আলভি মামুন ও কামরুজ্জামান রাব্বি

আমি তো ভালা না ভালা লইয়াই থাইকো’খ্যাত সংগীতশিল্পী কামরুজ্জামান রাব্বি। গানটির মাধ্যমে দেশব্যাপী শিল্পী পরিচিতি লাভ করেন এই গায়ক।

এরপর থেকে তাকে আর পেছনে ফিরে তাকাতে হয়নি। প্রকাশ পাচ্ছে তার কণ্ঠে একের পর এক নতুন গান।  

সেই ধারাবাহিকতায় এবার রাব্বি হাজির হলেন গান-ভিডিও ‘একদিন আমি পড়বো ধরা’ নিয়ে। এর কথা লিখেছেন মোহাম্মদ ইকবাল হোসেন। সুর করেছেন সাদাত হোসেন। সংগীতায়োজনে পিবি রুদ্র।  

মৃত্যু ও পরকালের চিন্তা নিয়ে সাজানো গান ‘একদিন আমি পড়বো ধরা’। এই গানের সঙ্গে অদ্ভূতভাবে মিলে গেছে গীতিকবির সঙ্গে ঘটে যাওয়া একটি ঘটনা। গানটির রেকর্ডিংয়ের সময় মৃত্যুবরণ করেন গীতিকার মোহাম্মদ ইকবাল হোসেনের মা। যার ফলে গানের বিষয়টি আরও বেশি প্রাসঙ্গিক ও আবেগ জড়ানো হয়ে গেছে।
 
বিশেষ এই গান নিয়ে কামরুজ্জামান রাব্বি বলেন, ‘এমন গান সবসময় হয় না। চিরন্তন সত্য নিয়ে গানের কথাগুলো সাজানো। সুর-সংগীতও হয়েছে একেবারে হৃদয় ছুঁয়ে যাওয়ার মতো। আমার বিশ্বাস, শ্রোতারা গানটি শুনে মুগ্ধ হবেন। ’ 

‘একদিন আমি পড়বো ধরা’ গানের ভিডিও নির্মাণ করেছেন তরুণ নির্মাতা ফারহান আহমেদ রাফাত। সম্পাদনার কাজটিও করেছেন নির্মাতা নিজেই। পুবাইলের দৃষ্টিনন্দন লোকেশনে ধারণ করা হয়েছে চিত্র। ভিডিওতে অভিনয় করেছেন আলভি মামুন, শেখ স্বপন প্রমুখ। মোহাম্মদ ইকবাল হোসেনের গল্প ভাবনায় তিনি নিজেই প্রোজেক্টটি প্রযোজনা করেছেন।

বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) সিক্স সিজনস মাল্টিমিডিয়ার ইউটিউব চ্যানেলে উন্মুক্ত হয়েছে গান-ভিডিও ‘একদিন আমি পড়বে ধরা’।

বাংলাদেশ সময়: ১৫৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২০
ওএফবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad