ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বিনোদন

করোনামুক্ত হয়ে বাসায় ফিরেছেন ফেরদৌস ওয়াহিদ

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩১ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০২০
করোনামুক্ত হয়ে বাসায় ফিরেছেন ফেরদৌস ওয়াহিদ সংগীতশিল্পী ফেরদৌস ওয়াহিদ। ছবি: সংগ্রহীত

খ্যাতনামা সংগীতশিল্পী ফেরদৌস ওয়াহিদ করোনামুক্ত হয়েছেন। এরই মধ্যে তিনি হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন।

তবে এখনো পুরোপুরি সুস্থ নন।  

ফেরদৌস ওয়াহিদের সহযোগী মোশাররফ আজমি বাংলানিউজকে এসব তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, উনি (ফেরদৌস ওয়াহিদ) এখন করোনা মুক্ত। তাই গত ১ সেপ্টেম্বর হাসপাতাল থেকে বাসায় নিয়ে আসা হয়েছে। কিন্তু এখনো তিনি পুরোপুরি সুস্থ নন। খুব বেশি কথা বলতে পারেন না, কাশি হয়। আবার খাবার খাচ্ছেন অল্প। তবে আগের চেয়ে তিনি এখন অনেকটা ভালোর দিকে, টুকটাক হাঁটাচলা করছেন। ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন।  

মোশাররফ আজমি আরও জানান, হাসপাতালে নেওয়ার পর ফেরদৌস ওয়াহিদকে পাঁচদিন আইসিইউতে রাখা হয়েছিল। ১১দিন পর হাসপাতাল থেকে বাসায় ফেরেন এই পপ তারকা।
এর আগে গত ২০ আগস্ট জ্বর ও শারীরিক দুর্বলতা নিয়ে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি হন ফেরদৌস ওয়াহিদ। প্রথমবার টেস্টে তার করোনা নেগেটিভ এলেও দ্বিতীয় টেস্টে তার শরীরে মহামারি ভাইরাসটি পাওয়া যায়।

দীর্ঘদিন ধরেই ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ এবং হৃদরোগসহ বার্ধক্যজনিত বেশ কয়েকটি রোগে ভুগছেন তিনি।  

চার দশকেরও বেশি সময় ধরে গান করে আসছেন গুণী সংগীতশিল্পী ফেরদৌস ওয়াহিদ। দীর্ঘ ক্যারিয়ারে অনেক জনপ্রিয় গান উপহার দিয়েছেন কিংবদন্তি এই গায়ক। গান করার পাশাপাশি নায়ক ও চলচ্চিত্র পরিচালক হিসেবেও কাজ করেছেন তিনি।

ফেরদৌস ওয়াহিদের জনপ্রিয় গানের মধ্যে রয়েছে- ‘মামুনিয়া’, ‘আগে যদি জানতাম’, ‘এমন একটা মা দে না’, ‘তুমি-আমি যখন একা’ প্রভৃতি উল্লেখযোগ্য।

সিনেমাতে ফেরদৌস ওয়াহিদ প্রথম প্লেব্যাক করেন দেওয়ান নজরুল পরিচালিত ‘আসামী হাজির’ সিনেমায়। তার আলোচিত প্লেব্যাকগুলো হচ্ছে- ‘ওগো তুমি যে আমার কত প্রিয়’, ‘আমি এক পাহারাদার’, ‘শোন ওরে ছোট্ট খোকা’, ‘আমি ঘর বাঁধিলাম’ ইত্যাদি। সিনেমার বাইরে তার গাওয়া আলোচিত গান হচ্ছে ‘মামুনিয়া’, ‘আগে যদি জানতাম’, ‘এমন একটা মা দে না’।

বাংলাদেশ সময়: ১৭৩১ ঘণ্টা, সেপ্টেম্বর ০৭, ২০২০
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।