ঢাকা, বুধবার, ৮ আশ্বিন ১৪২৭, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৪ সফর ১৪৪২

বিনোদন

ইরবার টিপু’র কণ্ঠে ‘বঙ্গবন্ধু আর বাংলাদেশ’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩০ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২০
ইরবার টিপু’র কণ্ঠে ‘বঙ্গবন্ধু আর বাংলাদেশ’ ইবরার টিপু ও বঙ্গবন্ধু

বাংলাদেশের স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মৃত্যুবার্ষিকী ১৫ আগস্ট। দিনটিতে তার প্রতি শ্রদ্ধা জানাতে গায়ক, সুরকার-সংগীত পরিচালক ইবরার টিপু তৈরি করেছেন বিশেষ গান ‘বঙ্গবন্ধু আর বাংলাদেশ’।

 

এ কান্না এতটাই দীর্ঘ বয়ে যাবে কাল থেকে মহাকাল/এ শোকে ব্যথিত আজও মাঠের সবুজ থেকে সূর্যের লাল/ওরা কেড়ে নিয়েছে প্রাণ তবু রয়ে গেছে সেই রক্তের দাগ/ওরে, বঙ্গবন্ধু আর বাংলাদেশ কোনদিনও হয় কি ভাগ?/বঙ্গবন্ধু আর বাংলাদেশ কখনো হবে না ভাগ- এমন কথার গানের কবিতাটি লিখেছেন রবিউল ইসলাম জীবন।

রফিকুল ইসলাম রাফির সম্পাদনায় গানটির লিরিক্যাল ভিডিও বানিয়েছেন মাসুদুজ্জামান সোহাগ।  
এ গান প্রসঙ্গে ইবরার টিপু বলেন, ‘বঙ্গবন্ধুকে নিয়ে অনেক গান শুনেছি। তবে এই গানের অনুভূতির প্রকাশটা ব্যতিক্রম। জাতির জনকের প্রতি শ্রদ্ধা জানিয়ে অন্তর থেকে কাজটি করেছি। আশা করি, সবার ভালো লাগবে। ’ 

শনিবার (১৫ আগস্ট) রাতের প্রথম প্রহরে আরটিভি মিউজিকের ইউটিউব চ্যানলে লিরিক্যাল ভিডিওতে গানটি প্রকাশ করা হয়েছে। এছাড়া দেশব্যাপী টিভি চ্যানেলটির ফিলার সং হিসেবে প্রচার করা হচ্ছে গানটি।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২০
ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa