ঢাকা, মঙ্গলবার, ১৪ আশ্বিন ১৪২৭, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১০ সফর ১৪৪২

বিনোদন

শুক্রবার টিভি পর্দায় দেখা যাবে ‘হাসিনা: আ ডটার’স টেল’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫১ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২০
শুক্রবার টিভি পর্দায় দেখা যাবে ‘হাসিনা: আ ডটার’স টেল’

ঢাকা: জাতীয় শোক দিবস উপলক্ষে বিভিন্ন টেলিভিশনের পর্দায় দেখানো হবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অজানা-অদেখা গল্প নিয়ে নির্মিত প্রামাণ্যচিত্র ‘হাসিনা: আ ডটার’স টেল’।

শুক্রবার (১৪ আগস্ট) বাংলাদেশ টেলিভিশনসহ (বিটিভি) বেশ কয়েকটি স্যাটেলাইট টিভি চ্যানেলে প্রামাণ্যচিত্রটি প্রদর্শন করা হবে।

সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের (সিআরআই) সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, শুক্রবার সকাল ১০টা ৫০ মিনিটে ইন্ডিপেনডেন্ট টেলিভিশন, রাত ১১টায় এটিএন নিউজ, সকাল সাড়ে ১১টায় চ্যানেল আই, দুপুর ১২টায় একুশে টেলিভিশন, বিকেল ৩টায় বাংলাদেশ টেলিভিশন, বিকেল ৩টায় একাত্তর টেলিভিশন, বিকেল ৫টায় বিজয় টিভি, বিকেল পৌনে ৬টায় চ্যানেল টোয়েন্টিফোরে প্রামাণ্যচিত্রটি প্রদর্শন করা হবে।

এছাড়াও সকাল ১১টায় প্রামাণ্যচিত্রটি প্রচার করা হবে মাছরাঙা টেলিভিশনে। ১২টায় মাছরাঙা টেলিভিশনে এটি পুনঃপ্রচার করা হবে।  

আবেগ ও হৃদয় স্পর্শ করা ৭০ মিনিটের ডকুফিল্মে ইতিহাসের অভূতপূর্ব উপস্থাপনায় ফুটে উঠেছে হাসিনা: এ ডটারস টেল। উঠে এসেছে নানা ঘাত-প্রতিঘাত পেরিয়ে একজন শেখ হাসিনার গল্প, যেখান থেকে তার জীবনের নানা অজানা বিষয় জানতে পারবে নতুন প্রজন্ম। এক কথায় টুঙ্গীপাড়ার প্রত্যন্ত গ্রাম থেকে ঢাকায় আসা এবং প্রধানমন্ত্রী নয়, একজন ‘সাধারণ’ নারীর ‘অসাধারণ’ হয়ে ওঠার বাস্তব গল্পই যেন দেখানো হয়েছে এ ফিল্মটিতে।

ছবির শুরুতেই দেখা যায় ব্যক্তি জীবনের শেখ হাসিনাকে, যেখানে তিনি পরিবারের সবার জন্য রান্না করছেন এবং একই সঙ্গে নাতি-নাতনিদের রান্না শেখাচ্ছেনও। আর এই রান্নাঘরের সূত্র ধরেই তিনি স্মৃতিচারণ করেন তার মায়ের হাতের রান্না ও খাবারের প্রতি বাবার ভালোবাসা নিয়ে। বলেন, মা অনেক সুন্দর রান্না করতে পারতেন। আর বাবা ভালোবাসতেন মুরগির মাংস, গরুর মাংস, রেজালা।

শুধু শেখ হাসিনা নয়, এই ডকুফিল্মে কথা বলেছেন ছোটবোন শেখ রেহানাও। দুই বোনের ব্যক্তিজীবনের নানা গল্প ঠাঁই পেয়েছে এই ৭০ মিনিটের গল্পে।

বাংলাদেশ সময়: ১৯১৭ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২০
এমইউএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa