ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বিনোদন

ফের গুরুতর অসুস্থ আকবর, চেষ্টা চলছে ভারতে নেওয়ার

নিউজরুম এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৫ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২০
ফের গুরুতর অসুস্থ আকবর, চেষ্টা চলছে ভারতে নেওয়ার আকবর

আবারও গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন কণ্ঠশিল্পী আকবর। গত ৩১ জুলাই থেকে বিছানাতে শুয়েই দিন কাটাতে হচ্ছে এই শিল্পীকে।

বা হাত আর দুই পা একেবারেই অবশ। ঠিকঠাক মতো কথাও বলতে পারছেন না।

এছাড়া টানা ১৫ দিন ধরে শুধু চিড়া, পানি আর সেলাইন পান করে বেঁচে আছেন। ভাত খেতেই পারছেন না। অসুস্থতার মধ্যে দু’একবার খেলেও সঙ্গে সঙ্গেই বমি করেছেন। এছাড়া পূর্বের সমস্যাগুলো আবার দেখা দিয়েছে। এককথায়, ‘না মরে বেঁচে থাকা’ অবস্থা। কথাগুলো বাংলানিউজকে বললেন আকবরের স্ত্রী।

আকবরের চিকিৎসা সম্পর্কে তিনি বলেন, ‘তার (আকবর) কোনো কিছু হলেই তো আমরা হানিফ সংকেত’র (স্যার) সঙ্গে যোগাযোগ করি। তিনি প্রথমে পিজিতে নেওয়ার কথা বললেও পরবর্তীতে আবার মানা করেন। কারণ, সেখানে করোনা রোগী সংখ্যা অনেক বেশি। এত সমস্যা মধ্যে শুধু পিজি নয়, কোনো হাসপাতালে নেওয়াই ঠিক হবে না। তবে তিনি পরামর্শ দিয়েছেন, পশ্চিমবঙ্গের কেপিসি হাসপাতালের ডাক্তার সুজাতা সেন গুপ্তা’র সঙ্গে যোগযোগ করার (এর আগে তিনি আকবরের চিকিৎসা করেছেন)।

‘তার পরামর্শ মতো আমি এখন ডাক্তার সুজাতা সেনের সঙ্গে যোগাযোগের চেষ্টা করছি। কিন্তু করোনা বড় বাধা হয়ে দাঁড়িয়েছে। ডাক্তারের সঙ্গে যোগাযোগ করে ইতিবাচক সাড়া পাবো কিনা, তাও জানি না! বড় কষ্টে দিন যাচ্ছে, সবার কাছে দোয়া চাই। ’

এদিকে, ২০১৭ সাল থেকে রক্তনালীর ইনফেকশন, ডায়াবেটিস ও কিডনি রোগে আক্রান্ত কণ্ঠশিল্পী আকবর। সে বছরই উপস্থাপক-নির্মাতা হানিফ সংকেতের সহায়তায় কেপিসি হাসপাতালের চিকিৎসায় সুস্থ হন আকবর। কিন্তু রোগ থেকে স্থায়ীভাবে মুক্ত হননি এই গায়ক। বছর দেড়েক পর আবার দেখা দেয় একই সমস্যা। এরপর পিজি থেকে চিকিৎসা নিয়ে স্বাভাবিক জীবনযাপন শুরু করেন। কিন্তু কিছুদিন যেতে না যেতেই ফের অসুস্থ হয়ে পড়েন তিনি। এবার তার সমস্যা আরও গুরুতর।

হানিফ সংকেতের হাত ধরে বিনোদনমূলক অনুষ্ঠান ইত্যাদি’র মাধ্যমে রাতারাতি শিল্পীস্বীকৃতি পান কণ্ঠশিল্পী আকবর। তার কণ্ঠের বেশকিছু গান শ্রোতামহলে বেশ জনপ্রিয়। বিশেষ করে ‘তোমার হাত পাখার বাতাসে’ গানটি দেশব্যাপী ব্যাপক আলোচিত।

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২০
ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।