ঢাকা, রবিবার, ১২ আশ্বিন ১৪২৭, ২৭ সেপ্টেম্বর ২০২০, ০৮ সফর ১৪৪২

বিনোদন

দিল্লী উৎসবে সেরা সিনেমা 'নোলক'

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৯ ঘণ্টা, আগস্ট ১০, ২০২০
দিল্লী উৎসবে সেরা সিনেমা 'নোলক' .

ভারতের দিল্লীতে অনুষ্ঠিত ইন্দাস ভ্যালি ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে সেরা সিনেমার পুরস্কার পেয়েছে সাকিব সনেট পরিচালিত 'নোলক'। শাকিব-ববি অভিনীত সিনেমাটি উৎসব থেকে মোট দুইটি পুরস্কার পেয়েছে।

 

দক্ষিণ এশিয়ার দেশগুলোর সিনেমা এই উৎসবে প্রতিযোগিতা করে। জনপ্রিয় সিনেমা বিভাগে 'নোলক' ও সেরা গ্লামারাস অভিনেত্রীর পুরস্কার পান চিত্রনায়িকা ইয়ামিন হক ববি। বাংলাদেশ থেকে চলচ্চিত্রটির পরিবেশক ছিলেন আন্তর্জাতিক পরিবেশনা প্রতিষ্ঠান সিনেম্যাকিং।

'নোলক'র পরিচালক-প্রযোজক সাকিব সনেট বলেন, উৎসব পরিচালক হর্ষ নারায়ণ এক ই-মেইল বার্তায় পুরস্কারের বিষয়টি নিশ্চিত করছেন। পাশাপাশি সনদপত্রও পাঠিয়েছেন।  
তিনি আরো বলেন, এই পুরস্কার পুরো 'নোলক' টিমের। একটা ভালো কাজের মূল্যায়ন যখন দেশ-বিদেশে পাওয়া যায় তখন আরো ভালো কাজ করার দায়বদ্ধতা বেড়ে যায়। সামনের দিনে যাতে আরো ভালো কাজ করতে পারি সেজন্য সবার কাছে দোয়া চাইছি।

জানা যায়, উৎসবের বিভিন্ন ক্যাটাগরিতে বহু আন্তর্জাতিক চলচ্চিত্র নির্মাতা পুরস্কার পেয়েছেন। এর মধ্যে 'মান্টো'র পরিচালক নন্দিতা দাস পেয়েছেন সেরা বায়োপিক্যাল সিনেমার পুরস্কার, পরিচালক বিশাল ভরদ্বাজ পেয়েছেন সেরা পরিচালকের পুরস্কার 'পতাকা'র জন্য। এছাড়া উৎসবের সেরা অভিনেতা হয়েছেন নওয়াজউদ্দীন সিদ্দিকী। পাকিস্তান ও শ্রীলংকার সিনেমাও একাধিক পুরস্কার পেয়েছে।  

উৎসবের ফেসবুক পেজে সরাসরি অনুষ্ঠানের মাধ্যমে পুরস্কার ঘোষণা করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৯১৮ ঘণ্টা, আগস্ট ১০, ২০২০
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa