ঢাকা, রবিবার, ১২ আশ্বিন ১৪২৭, ২৭ সেপ্টেম্বর ২০২০, ০৮ সফর ১৪৪২

বিনোদন

শেষবারের মতো এফডিসিতে আলাউদ্দিন আলী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৫ ঘণ্টা, আগস্ট ১০, ২০২০
শেষবারের মতো এফডিসিতে আলাউদ্দিন আলী শেষবারের মতো এফডিসিতে আলাউদ্দিন আলী। ছবি: রাজীন চৌধুরী

ঢাকা: শেষবারের মতো এফডিসিতে পৌঁছেন কিংবদন্তি সুরস্রষ্টা ও সংগীত পরিচালক আলাউদ্দিন আলী। তবে নতুন কোন সুর নিয়ে নয়, নিথর দেহ হয়ে।

সর্বজনের ভালোবাসার অর্ঘ্য নিতে।

সোমবার (১০ আগস্ট) বেলা সোয়া দুইটার কিছু পরে আলাউদ্দিন আলীর মরদেহবাহী অ্যাম্বুলেন্স প্রবেশ করেছে এফডিসিতে। বর্তমানে এফডিসিতে তাকে শ্রদ্ধা জানানোর প্রস্তুতি চলছে।

রোববার (০৯ আগস্ট) বিকেল ৫টা ৫০ মিনিটে রাজধানী মহাখালীর ইউনিভার্সেল মেডিক্যাল কলেজ হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন আলাউদ্দিন আলী। এরপর রাতে তার মরদেহ রাখা হয় বারডেম হাসপাতালের হিমঘরে।

সোমবার সকালে আলাউদ্দিন আলির মরদেহ প্রথমে তার বনশ্রীর বাসায় নেওয়া হয়। সেখানে বিটিভির সহকর্মীবৃন্দ ও এলাকাবাসীর জন্য তাকে রাখা হয় সকাল সাড়ে ১১টা থেকে ১২টা অবধি। এরপর নেওয়া হয় খিলগাঁওয়ে আলাউদ্দিন আলির আদি বাড়িতে। সেখানে তাকে শেষবার দেখেন শিল্পীর প্রথম স্ত্রী মনোয়ারা বেগম ও অন্যান্য স্বজনরা।

বাদ যোহর খিলগাঁও তালতলা মোড়ে নূর-এ-বাগ জামে মসজিদে জানাজা শেষে তাকে নিয়ে আসা হয়েছে এফডিসিতে। সেখানে স্বজন-সুহৃদ ও শিল্পীরা তাকে শেষ শ্রদ্ধা জানানোর পাশাপাশি মুক্তিযোদ্ধা হিসেবে গার্ড অব অনার দেওয়া হবে।

সবশেষে মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে শেষ শয্যায় সমাহিত হবেন সুরস্রষ্টা আলাউদ্দিন আলী।

বাংলাদেশ সময়: ১৪৩৪ ঘণ্টা, আগস্ট ১০, ২০২০
ডিএন/জেআইএম
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa