ঢাকা, বুধবার, ৮ আশ্বিন ১৪২৭, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৪ সফর ১৪৪২

বিনোদন

স্বজনপ্রীতি নয়, আমাদের তৈরি করেছে দর্শক: কারিনা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১০ ঘণ্টা, আগস্ট ৭, ২০২০
স্বজনপ্রীতি নয়, আমাদের তৈরি করেছে দর্শক: কারিনা কারিনা

বলিউডে স্বজনপ্রীতি নিয়ে সমালোচনা নতুন কিছু নয়। বিশেষ করে সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর থেকে অনেক তারকারা স্বজনপ্রীতির বিরুদ্ধে সোচ্চার হয়েছেন।

এ তালিকায় যথারীতি শীর্ষে রয়েছেন কঙ্গনা রনৌত।

তাদের মতে, স্বজনপ্রীতিরই বলি হয়েছেন সুশান্ত। এখানে তারকাদের ছেলে-মেয়ে বা আত্মীয়রা অনেক সুবিধা নিয়ে কাজ করেন। কিন্তু সাধারণ পরিবার থেকে কেউ বলিউডে কাজ করতে এলে বিভিন্ন রকমের সমস্যার সম্মুখীন হতে হয়।

এ মন্তব্যের পক্ষে-বিপক্ষে অনেক কথাই ওঠছে। আর এ বিষয়ে এবার মুখ খুললেন কারিনা কাপুর খান। জানালেন, তিনি নিজে স্বজনপ্রীতির শিকার হয়েছেন এমনটা নয়। বরং কাপুর পরিবারের কন্যা হওয়ার কারণে কিছু কিছু সুবিধা পেয়েছেন। কিন্তু সেটা একজন কারিনা হয়ে উঠার জন্য যথেষ্ট ছিল না। তাকে পরিশ্রম করতে হয়েছে আজকের অবস্থানে আসার জন্য।

কারিনা আরও জানিয়েছেন, কাপুর পরিবার থেকে আসলেও তার জন্য নায়িকা হওয়াটা সহজ ছিল না। কারণ, তাদের পরিবারে একটা সময়ে বাড়ির মেয়েদের সিনেমায় অভিনয় করা নিয়ে আপত্তি ছিল। কারিশমা কাপুর প্রথম সেই প্রথা ভেঙেছিলেন, তারপর করিনা।

অভিনেত্রী বলেন, ‘বলিউডে দুই দশকেরও বেশি সময় ধরে কাজ করছি। স্বজনপোষণের সুবিধা হয়তো পেয়েছি। কিন্তু শুধুমাত্র সেগুলোর জন্য আমি টিকে আছি, তা ঠিক নয়। কারণ, স্বজনদের শক্তি ব্যবহার করে এখানে আসা যায় কিন্তু দক্ষতা না থাকলে টিকে থাকা যায় না। সে প্রমাণও আছে অনেক।

সুশান্তের মৃত্যুর পর থেকে তারকা সন্তানদের মধ্যে- আলিয়া ভাট, সোনাক্ষী সিনহা, সোনম কাপুর, কারিনা কাপুর প্রমুখেরা আমজনতার রোষের মুখে পড়েন।

কারিনার কথায়, ‘কঠোর পরিশ্রম করেই আজকের অবস্থানে আমাকে আসতে হয়েছে। তাই জোর গলায় বলতে পারি- স্বজনপ্রীতি নয়, আমাদের তৈরি করেছেন দর্শক। আমরা দর্শকের তৈরি তারকা। ’

বাংলাদেশ সময়: ১১১০ ঘণ্টা, আগস্ট ০৭, ২০২০
ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa