ঢাকা, শনিবার, ৪ আশ্বিন ১৪২৭, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০০ সফর ১৪৪২

বিনোদন

চলে গেলেন চিত্রনায়ক সাত্তার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৫ ঘণ্টা, আগস্ট ৪, ২০২০
চলে গেলেন চিত্রনায়ক সাত্তার আব্দুস সাত্তার

না ফেরার দেশে চলে গেলেন আশির দশকের জনপ্রিয় চিত্রনায়ক সাত্তার। মঙ্গলবার (৪ আগস্ট) সন্ধ্যা ৭টার দিকে রাজধানীর একটি হাসপাতালের আইসিইউতে নেওয়ার সময় অভিনেতা সাত্তারের মৃত্যু হয়।

ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহির রাজিউন।
 
বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতির সভাপতি খোরশেদ আলম খসরু।

তিনি বলেন, সাত্তার ভাই একসময়ে জনপ্রিয় নায়ক ছিলেন। বহু সিনেমায় অভিনয় করেছেন তিনি। দীর্ঘদিন ধরে তিনি অসুস্থ। তার চিকিৎসা চলছিল। কিন্তু সবাইকে কাঁদিয়ে আজ তিনি না ফেরার দেশে চলে গেলেন। আমি তার আত্মার শান্তি কামনা করছি এবং তার শোকাহত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।

এছাড়া সাত্তারের মৃত্যুতে খবরটি শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খানও নিশ্চিত করেছেন। তিনি ফেসবুকে লেখেন, চলচ্চিত্র শিল্পী সমিতির আজীবন সদস্য চিত্রনায়ক সাত্তার সন্ধ্যা ৭টায় ইন্তেকাল করেছেন।

’৭০ থেকে ’৮০–এর দশকে বড়য় পর্দা দাপিয়ে কাজ করেছেন আবদুস সাত্তার। ‘রঙিন রূপবান’ সিনেমায় অভিনয় করে সবার মন জয় করেছিলেন তিনি। ‘সাত ভাই চম্পা’, ‘মধুমালা মদন কুমার’, ‘অরুণ বরুণ কিরণ মালা’, ‘সাগরকন্যা’, ‘শিশমহল’, ‘ঝড় তুফান’, ‘ঘরভাঙ্গা সংসার’সহ শতাধিক সিনেমায় অভিনয় করেছেন তিনি।  

পক্ষাঘাতগ্রস্ত হয়ে দীর্ঘদিন ধরে তিনি শয্যাশায়ী ছিলেন। এর আগে ২০১২, ২০১৫ ও ২০১৮ সালে তিনবার তার মস্তিষ্কে রক্তক্ষরণ হয়। ২০১৪ সালে প্রধানমন্ত্রীর কাছ থেকে ২০ লাখ টাকা অনুদান পান তিনি।

বাংলাদেশ সময়: ২১২৩ ঘণ্টা, আগস্ট ০৪, ২০২০
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa