ঢাকা, বৃহস্পতিবার, ২৯ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০, ২২ জিলহজ ১৪৪১

বিনোদন

দিল্লি চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হবে ‘নোলক’ ও ‘মায়া’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩০ ঘণ্টা, জুলাই ১৩, ২০২০
দিল্লি চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হবে ‘নোলক’ ও ‘মায়া’

করোনাকালে বাতিল হয়েছে বহু চলচ্চিত্র উৎসব। তবে বেশকিছু উৎসব অনলাইনের মাধ্যমে পরিচালনা করা হয়েছে। সেই পথে হাটলো দিল্লির ইন্দুস ভ্যালি ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল।

আগামী ১ আগস্ট থেকে অনলাইনে উৎসবটি শুরু হচ্ছে। আর পর্দা নামবে ৯ আগস্ট।

বাংলাদেশ থেকে পূর্ণদৈর্ঘ্য দুইটি সিনেমা উৎসবে প্রদর্শিত হবে। এতে পপুলার ক্যাটাগরিতে বাণিজ্যিক সিনেমা হিসাবে মনোনয়ন পেয়েছে সাকিব সনেট পরিচালিত ‘নোলক’ এবং ফিচার ফিল্ম সেকশনে মাসুদ পথিকের ‘মায়া-দ্য লস্ট মাদার’ মনোনীত হয়েছে।

বাংলাদেশ থেকে উৎসবটির সমন্বয়ক হয়েছেন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব পরিবেশক, জুরি ও চলচ্চিত্র নির্মাতা মনজুরুল ইসলাম মেঘ। বাংলানিউজকে এসব তথ্য তিনি নিশ্চিত করেছেন।

মেঘ বলেন, আমার মালিকানাধীন প্রতিষ্ঠান সিনেম্যাকিং বাংলাদেশ থেকে বেশ কিছু চলচ্চিত্র উৎসবে পাঠানো হয়েছিল। সিলেকশন কমিটি সিনেমাগুলি দেখে মোট ৪টি সিনেমাকে মনোনয়ন দিয়েছে। সিনেমাগুলোর কলাকুশলীরাও অনলাইনে অংশ নেবেন।

বাকি দুইটির মধ্যে রয়েছে- স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র বিভাগে মিজানুর রহমান লাবু পরিচালিত ‘মালাভাবি’ এবং ডকুমেন্টারি বিভাগে অনার্য মুর্শিদ পরিচালিত ‘কাসিদা অব ঢাকা’ মনোনীত হয়েছে।

উদ্বোধনী চলচ্চিত্র হিসাবে উৎসবে প্রদর্শিত হবে ভারতের জাতীয় পুরস্কারপ্রাপ্ত চলচ্চিত্র নির্মাতা বিশাল ভারদ্বাজ পরিচালিত ‘পট্টাখা’ এবং সমাপনীয় চলচ্চিত্র হিসাবে প্রদর্শিত হবে নন্দিতা দাস পরিচালিত নওয়াজুদ্দীন সিদ্দিকী অভিনীত আলোচিত চলচ্চিত্র ‘মান্ট’।

উৎসবটির আয়োজক দিল্লিভিত্তিক সাউথ এশিয়ান ফোরাম ফর আর্ট অ্যান্ড ক্রিয়েটিভ হেরিটেজ।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, জুলাই ১৩, ২০২০
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa