ঢাকা, বৃহস্পতিবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০, ১৫ জিলহজ ১৪৪১

বিনোদন

শিশুদের মানসিক বিকাশের লক্ষ্যে ‘আমাদের টুনটুন’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৭-১১ ০৪:৪৪:০৮ পিএম
শিশুদের মানসিক বিকাশের লক্ষ্যে ‘আমাদের টুনটুন’

শিশুদের পড়ালেখা নিয়ে অভিভাবকরা অসুস্থ প্রতিযোগিতায় মেতে উঠেন। তারা শিশুদের খেলার সময়ও দিতে চান না। পড়ালেখার পাশাপাশি শিশুদের মানসিক বিকাশে খেলাধুলাসহ অন্যান্য বিনোদনও প্রয়োজন- এমন বক্তব্য নিয়ে নির্মিত হয়েছে নাটক ‘আমাদের টুনটুন’।

অসীম রায়ের রচনায় নাটকটি পরিচালনা করেছেন ইলন সফির। এতে নাম ভূমিকায় অভিনয় করেছেন শিশুশিল্পী সামিহা সিমরান রুহি।

অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন- আরমান পারভেজ মুরাদ, সানারেই দেবী শানু, রমিজ রাজু, নীলাসহ আরও অনেকে।

নাটকটির গল্পে দেখা যাবে, টুনটুন তৃতীয় শ্রেণীতে পড়ে। স্কুল, টিউটর, কোচিং সব মিলিয়ে তার দম ফেলার সময় নেই। টুনটুনের মা মিতার ইচ্ছা সবক্ষেত্রে তাকে প্রথম হতেই হবে। মেয়েকে এভাবে সবকিছু চাপিয়ে দেওয়ার বিষয়টা বাবা পলাশ মেনে নিতে পারেন না। বাবা চায় তার মেয়ে প্রথম হওয়ার জন্য নয়, জ্ঞান অর্জনের জন্য, জানার জন্য, একজন শুদ্ধ মানুষ হওয়ার জন্য পড়ালেখা করুক। টুনটুনকে ভোর থেকে মধ্য রাত পর্যন্ত পড়া নিয়ে অতি চাপ দেওয়ার জন্য পলাশ ও মিতার মধ্যে দ্বন্দ্ব শুরু হয়। এভাবে এগিয়ে যাবে  ‘আমাদের টুনটুন’ নাটকের গল্প।

নাটকটি প্রসঙ্গে নাট্যকার অসীম রায় বাংলানিউজকে বলেন, ‘বর্তমান সময়ে সন্তানদের নিয়ে অভিভাবকদের মনোভাবের বিষয়টিই নাটকটিতে ফুটিয়ে তোলা হয়েছে। এখানে যে বার্তা দেওয়া হয়েছে, আশা করি, দর্শকদের ভালো লাগবে। ’

শনিবার (১১ জুলাই) রাত ৯টায় বাংলাদেশ টেলিভিশনে প্রচার হবে ‘আমাদের টুনটুন’।

বাংলাদেশ সময়: ১৬৪৩ ঘণ্টা, জুলাই ১১, ২০২০
এমআরএ/ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa