ঢাকা, রবিবার, ৫ আশ্বিন ১৪২৭, ২০ সেপ্টেম্বর ২০২০, ০১ সফর ১৪৪২

বিনোদন

গ্র্যামি অ্যাওয়ার্ডে সাজের মিউজিক!

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৬ ঘণ্টা, জুলাই ১০, ২০২০
গ্র্যামি অ্যাওয়ার্ডে সাজের মিউজিক!

সাজ আহমেদ শাহরিয়ারের মূল পরিচয় তিনি একজন সফল সংগীত পরিচালক। সংগীত পরিচালকদের মধ্যে যারা ইতিমধ্যে চলচ্চিত্র, অডিও অ্যালবাম এবং স্টেজ প্রোগ্রামে নিজেদের যোগ্যতা মেলে ধরেছেন তাদের মধ্যে একজন তিনি। 

সম্প্রতি নতুন একটি সংগীত পরিচালনা নিয়ে আসছেন তিনি। কোভিড-১৯ নিয়ে একটি ব্যাকগ্রাউন্ড মিউজিক করলেন সাজ আহমেদ শাহরিয়ার।

মিউজিকের কাজ হয়েছে হলিউডের বিখ্যাত ‘ইন্ট ওয়েস্ট স্টুডিওতে’। আর এই ব্যাকগ্রাউন্ড মিউজিক আগামী গ্র্যামি অ্যাওয়ার্ডে জামা দেবেন বলে জানান তিনি।
 
সাজ বলেন, ‘এই পৃথিবী থেকে অনেক মানুষ চলে যাচ্ছে। আমিও হয়তো এক দিন চলে যাবো। কিন্তু চলে যাওয়ার আগে আমার সৃষ্টিকর্ম সারা বিশ্বে ছড়িয়ে দিতে চাই। আর এই কারণে কোভিড-১৯ নিয়ে এই ব্যাকগ্রাউন্ড মিউজিকটি আগামী গ্র্যামি অ্যাওয়ার্ডে জামা দিতে যাচ্ছি। ’  

সাজ আহমেদ শাহরিয়ারের প্রথম একক অ্যালবাম ‘বাংলা একজোটিকা’। অ্যালবামটি একই দিনে রিলিজ হয় বিশ্বের ৪০টি দেশে। অ্যাপেল আই টিউনস থেকে তার এ অ্যালবামটি বের হয়েছিল। ‘বাংলা একজোটিকা’ অ্যালবামের ‘কত না ভেবেছি আকাশ ছুঁবো’, ‘ঘুম ঘুম রাত’ গান দুটি বেশ জনপ্রিয় হয়।  

২০১২ সালে ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত খালিদ মাহমুদ মিঠু পরিচালিত ‘জোনাকীর আলো’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে সংগীত পরিচালক হিসেবে অভিষেক ঘটে তার। সিনেমায় জনপ্রিয় শিল্পী আগুনের কণ্ঠে ‘পানসুপারী’ গানটির সুর ও সংগীত পরিচালনা করেছেন সাজ আহমেদ। ‘জোনাকীর আলো’ সিনেমার ব্যাকগ্রাউন্ড মিউজিকও তার করা।  

এরপর ইমপ্রেসের সিনেমা গাজী রাকায়েত পরিচালিত ‘মৃত্তিকা মায়া’র সবগুলো গানের সুর ও সংগীত পরিচালনা করেন সাজ।

বাংলাদেশ সময়: ১৫১৬ ঘণ্টা, জুলাই ১০, ২০২০
ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa