ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

বিনোদন

প্রয়াত বর্ষীয়ান বলিউড অভিনেতা জগদীপ

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৭-০৯ ১১:৪৮:১৯ এএম
প্রয়াত বর্ষীয়ান বলিউড অভিনেতা জগদীপ

না ফেরার দেশে চলে গেলেন বর্ষীয়ান বলিউড অভিনেতা সৈয়দ ইশতিয়াক আহমেদ জাফরি। তিনি জগদীপ নামেই সকলের কাছে পরিচিত। 

বুধবার (৮ জুলাই) মুম্বাইতে নিজের বাড়িতেই রাত ৮টা ৪০ মিনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন জনপ্রিয় এই কমেডিয়ান। তার বয়স হয়েছিল ৮১ বছর।

ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্থান টাইমস’র সূত্রে জানা গেছে, জগদীপ বার্ধক্যজনিত সমস্যায় ভুগছিলেন বলে তার পরিবার জানিয়েছে।  

সত্তর, আশি ও নব্বইয়ের দশকে একাধিক বলিউড সিনেমার অংশ থেকেছেন তিনি। নিজের কমিক টাইমিংয়ের জন্য দর্শকের পছন্দের পাত্র ছিলেন এই অভিনেতা। শোলে সিনেমায় সুরমা ভোপালির চরিত্রে দেখা গিয়েছিল তাকে। পরে একই নামের সিনেমায় ১৯৮৮ সালে অভিনয় করেন তিনি। আন্দাজ আপনা আপনা, ব্রহ্মচারী, নাগিন, পুরানা মন্দিরের মতো সিনেমায় অভিনয় আজও ভুলতে পারেনি হিন্দি সিনেমার দর্শক। ক্যারিয়ারে ৪০০ টির বেশি সিনেমায় অভিনয় করেছেন তিনি। পুনর মিলন, ভাবি, বরখা’র মতো সিনেমায় লিড রোলেও অভিনয় করেছেন জগদীপ।

সবশেষ তাকে দেখা গেছে ২০১২ সালে মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘গলি গলিমে চোর হ্যায়’তে। তিনি রেখে গেলেন অভিনেতা জাভেদ জাফরি, নাভেদ জাফরি’সহ পাঁচ ছেলে-মেয়েকে। তার মৃত্যুতে শোকের ছায়া বলিউডে।

বাংলাদেশ সময়: ১১৪৮ ঘণ্টা, জুলাই ০৯, ২০২০
ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa