ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

বিনোদন

করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে সংগীতশিল্পী সেলিম চৌধুরী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৭-০৯ ১১:৩৫:৩৪ এএম
করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে সংগীতশিল্পী সেলিম চৌধুরী

সিলেট: করোনার থাবা পড়লো দেশের সংগীতাঙ্গনে। ভাইরাসটিতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন সংগীতশিল্পী সেলিম চৌধুরী। 

মঙ্গলবার (৭ জুলাই) সিলেটের দক্ষিণ সুরমার নর্থ ইস্ট মেডিক্যাল কলেজ হাসপাতালের কোভিড–১৯–এর জন্য বিশেষায়িত অংশে ভর্তি হন সেলিম চৌধুরী। তিনি হাসপাতালের ৫১০ নম্বর কেবিনে থেকে চিকিৎসা নিচ্ছেন।


 
হাসপাতালটির ব্যবস্থাপনা পরিচালক ডা. শাহরিয়ার হোসেন চৌধুরী বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, কণ্ঠশিল্পী সেলিম চৌধুরী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তার শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে।

সেলিম চৌধুরী জানান, ১০ দিন ধরেই জ্বরে ভুগছিলেন তিনি। কিন্তু শুরুতে পাত্তা না দিলেও জ্বর না যাওয়ায় করোনা টেস্ট করান। এরপর রিপোর্ট পজিটিভ এলে তিনি হাসপাতালে ভর্তি হন।
 
সেলিম চৌধুরীর জন্ম মৌলভীবাজারের শমসেরনগরে একটি সাংস্কৃতিক পরিবারে। ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নকালে ১৯৮৯ সালে ‘কবিতার মতো চোখ যে তোমার’ শিরোনামে প্রথম অ্যালবাম প্রকাশ করে জনপ্রিয়তা পান।  
 
এরপর সংগীত জগতে ক্যারিয়ারজুড়ে রাধারমণ দত্ত, হাসন রাজা, শাহ আবদুল করিমের গান গেয়ে শ্রোতাদের মনে জয় করে নেন। ১৯৯৪ সালের দিকে হুমায়ূন আহমেদে একটি নাটকে রাধারমণ দত্তের ‘আজ পাশা খেলবো রে শ্যাম’ গান গেয়ে দর্শকদের মাঝে সাড়া ফেলে দেন।  

এরপর শিল্পী হিসেবে তার জনপ্রিয়তা গড়ে ওঠে। হুমায়ূন আহমেদের ‘দুই দুয়ারী’, ‘চন্দ্রকথা’, ‘শ্যামল ছায়া’ চলচ্চিত্রের গানেও তিনি কণ্ঠ দেন। এছাড়া ‘প্যাকেজ সংবাদ’ নাটকে ‘মারো চিকা মারো রে’ তার গানটি ছিল শ্রোতাদের মুখে মুখে। তাছাড়া ‘আজ রোববার’ ও ‘নিমফুল’ নাটকেও গানে কণ্ঠ দেন তিনি।
 
বাংলাদেশ সময়: ১১৩৫ ঘণ্টা, জুলাই ০৯, ২০২০
এনইউ/জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa