ঢাকা, রবিবার, ৫ আশ্বিন ১৪২৭, ২০ সেপ্টেম্বর ২০২০, ০১ সফর ১৪৪২

বিনোদন

এন্ড্রু দা সবসময় আমাকে রাগ কমাতে বলতেন: আসিফ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৯ ঘণ্টা, জুলাই ৬, ২০২০
এন্ড্রু দা সবসময় আমাকে রাগ কমাতে বলতেন: আসিফ

‘১৯৯৮ সালের প্রথমবার এন্ড্রু দাদার সঙ্গে আমার সরাসরি দেখা হয়। উনি শ্রুতি স্টুডিও-১ গান রেকর্ডিং করছিলেন, আমি ছিলাম শ্রুতি স্টুডিও-২ -এ। দাদা আমাকে আগে থেকেই চিনতেন। রেকর্ডিং শেষে বললেন, তুমি অনেক দূর যাবা। লেগে থাক।’

সদ্য প্রয়াত বাংলাদেশের কিংবদন্তি সংগীতশিল্পী এন্ড্রু কিশোরকে নিয়ে এভাবেই বাংলানিউজের কাছে স্মৃতিচারণ করলেন গায়ক আসিফ আকবর। এন্ড্রু কিশোরের মৃত্যুর খবরে মর্মাহত আসিফ।

গভীর শোক প্রকাশ করেছেন।  

আসিফ বলেন, আমি দাদার (এন্ড্রু কিশোর) অনেক কাছে যাওয়ার সুযোগ পেয়েছি। ২২ বছর ধরে তার সঙ্গে আমার সম্পর্ক। তিনি আমাকে খুব স্নেহ করতেন। সবসময় আমাকে রাগ কমাতে বলতেন। তার চলে যাওয়ায় ইন্ডাস্ট্রিতে খুব বড় ধরনের এক ক্ষতি হয়ে গেল। যেটা আর পূরণ হবে না। এখন আমাদের উচিৎ তাকে যথাযথ সম্মান প্রদর্শন করা। তার কাজ ও স্মৃতি সংরক্ষণ করা।
এন্ড্রু কিশোরের সঙ্গে আসিফ আকবর দুইবার প্লেব্যাক করেছেন। এর একটি হলো দেবাশীষ বিশ্বাস পরিচালিত ‘শুভ বিবাহ’ সিনেমার টাইটেল গান। গানটি বেশ জনপ্রিয়। কবির বকুলের কথায় এর সংগীতায়োজন ইমন সাহার।  এন্ড্রু কিশোরের পাশে আসিফ আকবর

সোমবার (০৬ জুলাই) সন্ধ্যা ৬টা ৫৫ মিনিটে রাজশাহীতে শেষ নিশ্বাস ত্যাগ করেন এন্ড্রু কিশোর।  

গত ১১ জুন দেশে ফেরার পর থেকে এই প্লেব্যাক সম্রাট রাজশাহী মহানগরের মহিষবাথান এলাকায় থাকা তার বোন ডা. শিখা বিশ্বাসের বাসায় ছিলেন। তার ওই বাড়িটির একটি অংশেই রয়েছে ক্লিনিক। সেখানেই চিকিৎসা চলছিল এন্ড্রু কিশোরের।

তবে গতকাল রোববার (০৫ জুলাই) থেকে এন্ড্রু কিশোরের শারীরিক অবস্থার অবনতি ঘটে। শেষ পর্যন্ত না ফেরার দেশে চলে গেলেন তিনি।

বাংলাদেশ সময়: ২০৪৯ ঘণ্টা, জুলাই ০৬, ২০২০
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa